Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রিমান্ডে অ্যাডভোকেট সিদ্দিকী

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

করোনা প্রকোপ নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার অ্যাডভোকেট আবু বকর সিদ্দিকীর রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল রোববার ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন। এদিন তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এসময় পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ৪ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা । শুনানি শেষে বিচারক এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। পল্টন থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) পুলিশের উপ-পরিদর্শক মোতালেব হোসেন বিষয়টি নিশ্চিত করেন।
এর আগে গত ৪ এপ্রিল সিআইডির সাইবার পুলিশের একটি দল অত্যাধুনিক তথ্য ও প্রযুক্তি ব্যবহার করে গুজব ছড়ানো ফেসবুক আইডির মালিক আবু বকর সিদ্দিকীকে রাজধানীর উত্তর বাড্ডা এলাকা থেকে আটক করে। অ্যাডভোকেট আবু বকর ব্রাহ্মণবাড়িয়ার ভাদুঘর এলাকার মরহুম নাছির উদ্দিনের পুত্র।
মামলা সূত্রে জানা যায়, তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাংক এনজিওর ৬ মাসের ঋণের কিস্তি স্থগিত, করোনার মাত্রা এতটাই ভয়াবহ যার জন্য আত্মহত্যা করতে বাধ্য হচ্ছে মানুষ’-শীর্ষক পোস্ট দেন। এছাড়া তিনি সেতু মন্ত্রীর বিরুদ্ধে গুজব ছড়িয়েছেন, পুলিশের পুরোনো একটি ছবি ব্যবহার করে বিভ্রান্তি ছড়িয়েছেন। সেই সঙ্গে আরও অনেক মিথ্যা ও বানোয়াট তথ্য ছড়িয়েছেন বলে উল্লেখ করা হয় মামলায়। তার বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা করে পুলিশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ