Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওসমানীনগরে ত্রাণ বিতরণ লিস্টে হিন্দুদের নাম না থাকায় দুঃখ প্রকাশ!

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ৬:০৯ পিএম

সিলেটের ওসমানীনগরে দক্ষিন ইলাশপুর ইসলামী যুব সংঘের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করা হয় গত ১ এপ্রিল। ত্রাণ বিতরণে হিন্দুদের নাম লিষ্টে নেই- এ ধরণের কথা বলেন মসজিদ কমিটির সাবেক মুতাওয়াল্লী ও পল্লী বিদ্যুৎ সমিতি সিলেট-১ এর পরিচালক কামরুল ইসলাম। আজ রবিবার (৫এপ্রিল) তিনি এ কারণে গণমাধ্যমে- দু:খ প্রকাশ করেন।
জানা যায়, খেটে খাওয়া দিনমজুুর মানুষের মাঝে গত বুধবার (১ এপ্রিল) আসরের নাামােেজর পর ওসমানীনগর উপজেলার দক্ষিণ ইলাশপুরে ত্রাণ বিতরণ করে ইলাশপুর ইসলামি যুব সংঘ। ত্রাণ বিতরণকালে কামরুল ইসলাম ত্রাণ নিয়ে দ্রুত চলে যাওয়ার জন্য সকল কে অনুরোধ করেন। এ সময় দুইজন হিন্দু লোক সেখানে উপস্থিত হলে তিনি তাদেরকে বলেন, ‘আপনারা হিন্দু কেউ ইনো আইননা জানু, ইনো হিন্দু কেউর নাম লিষ্ট নায়, দয়া করিয়া----।’
ত্রাণ বিতরণের ঘটনাটি ফেসবুকে লাইভ সম্প্রচার করা হয় শাহ জামাল নামের একজনের ফেসবুক আইডি থেকে। ভিডিওটি ভাইরাল হয়ে পড়লে চারদিকে নিন্দার ঝড় ওঠে এবং হিন্দু ধর্মের অনেকের মনে আঘাত লাগে।
এরই প্রেক্ষিতে আজ রবিবার (৫ এপ্রিল) কামরুল ইসলাম তার এ বক্তব্যের জন্য আন্তরিক দু:খ প্রকাশ করে বলেন, আমরা হিন্দু-মুসলমান মিলে সমাজে বসবাস করে আসছি। আমাদের মধ্যে কোন ভিবেদ নেই। আমাদের ত্রাণ বিতরণের তালিকায় হিন্দু-মুসলমানের নাম রয়েছে। শৃংখলা বজায় রাখতে এবং জনসমাগম এড়িয়ে চলার জন্য হিন্দু ভাইদেরকে অন্যত্র বা তাদের বাড়িতে গিয়ে দেয়া হবে। মূলত: আমরা এ জিনিসটি বুঝাতে যাচ্ছিলাম। তারপরও আমরা সবাই মানুষ, তাই কথা বার্তার মাঝে ভূল ত্রুটি হতেই পারে। তাতে আমি ও আমরা এ কথার জন্য আন্তরিকভাবে দু:খ প্রকাশ করছি। পাশাপাশি কেউ আমার এ কথাগুলো নিয়ে কোন ধরণের দাঙ্গা সৃস্টি না করারর জন্য অনুরোধ করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ