Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ধনীদের সম্পদে বঞ্চিতদের হক রয়েছে

মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী করোনাভাইরাস মহামারীতে বিত্তবানদের উচিত অসহায় দরিদ্র আত্মীয় স্বজন প্রতিবেশীদের দেশবাসির সহযোগিতায় এগিয়ে আসা। ধনীদের সম্পদে বঞ্চিতদের হক রয়েছে পবিত্র কোরআনের অমীয় বাণী স্মরণ করিয়ে তিনি বলেন, আল্লাহ তাআলা সম্পদ দিয়েছেন পরীক্ষা করার জন্য। যথাস্থানে সম্পদ ব্যয় না করলে আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে।

গতকাল শনিবার কামরাঙ্গীরচরে দরিদ্র ও অসহায় পরিবারে মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কালে তিনি এসব কথা বলেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতি সুলতান মহিউদ্দীন ও মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী।

রফরফ ফাউন্ডেশনের খাদ্য বিতরণ : এদিকে, করোনায় প্রাদুর্ভাবে দরিদ্র কর্মহীন, খেঁটে খাওয়া অসহায় মানুষের মাঝে খাদ্য বিতরণ করেছে বেসরকারী সামাজিক ও সেবামূলক সংস্থা রফরফ ফাউন্ডেশন। গতকাল শনিবার দুপুরে ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মাওলানা আনছারুল হক ইমরানের তত্ত্বাবধানে পুরান ঢাকার চম্পাতলী লেন, ইসলামবাগ, সোয়ারী ঘাট, বাবুবাজার, সদরঘাট, ইসলামপুর ও কদমতলি এলাকায় খাবার বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ