Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দক্ষিণ আফ্রিকায় চাঁদপুর প্রবাসীর হাতে প্রতিবেশী খুন

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

দক্ষিণ অফ্রিকায় পাওনা টাকা দাবি করায় চাঁদপুরের ফরিদগঞ্জের ইব্রাহিম খলিল সোহেল (২৭) নামে এক প্রবাসীকে কুপিয়ে হত্যা করেছে ফরিদগঞ্জেরই আরেক প্রবাসী রুবেল হোসেন। ৩ এপ্রিল শুক্রবার ভোরে দক্ষিণ অফ্রিকার জোহানসবার্গের বøæটেন শহরে এ ঘটনা ঘটে।

জানা যায়, পরিবারের স্বচ্ছলতা ফেরাতে ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের ও বর্তমানে উপজেলা সদরে বসবাসরত গোলাপ সর্দারের ছেলে ইব্রাহিম খলিল সোহেল গত ৮ বছর আগে দক্ষিণ অফ্রিকায় পাড়ি জমায়। যাওয়ার পর থেকে সোহেলের কাগজপত্র না থাকায় দোকান ক্রয়ের জন্য তার জমানো টাকা পার্শ্ববর্তী এলাকার চরদুঃখিয়া পুর্ব ইউনিয়নের সন্তোষপুর গ্রামের রুবেল হোসেনের কাছে জমা রাখে।
শুক্রবার সকালে দোকান ক্রয়ের জন্য রুবেলের কাছে পাওনা বাংলাদেশী মুদ্রায় দেড় কোটি টাকা দাবি করায় কথা কাটাকাটির এক পর্যায়ে রুবেল সোহেলকে ছুরিকাঘাত করে। পরে স্থানীয় বাংলাদেশীরা সোহেলকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।
ঘটনার পরপরই সোহেলের মৃত্যু সংবাদ গ্রামের বাড়ী চাঁদপুরের ফরিদগঞ্জের পোয়া গ্রামে পৌঁছালে হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। পুরো গ্রামে শুরু হয় শোকের মাতম। নিহত সোহেলের পিতা গোলাপ সর্দার জানান, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আমি ও আমার পরিবার দক্ষিণ আফ্রিকা সরকারের কাছে খুনী ইব্রাহিম খলিল সোহেলের বিচার দাবি করছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ