Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে আইএসের নামে উড়ো চিঠি : ১০ মন্দিরে হামলার হুমকি

প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

কক্সবাজার অফিস : এবার কক্সবাজারে আইএসএর নামে উড়ো চিঠি দিয়ে ১০টি মন্দিরে হামলার হুমকি দেয়া হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে জেলা পূজা উদযাপন পরিষদের প্রধান কার্যালয়ে ডাকযোগে একটি চিঠি পাঠিয়ে এই হুমকি দেয়া হয় বলে জানাগছে।
চিঠিতে উল্লেখ করা হয়েছে, আগামী ৩০ জুলাইয়ের মধ্যে কক্সবাজার শহরের ১০টি মন্দিরে পর্যায়ক্রমে হামলা চালানো হবে। মন্দিরগুলো হল, শহরের ব্রাহ্ম মন্দির, কালী বাড়ি, স্বরসতী বাড়ি, লোকনাথ সেবাশ্রম, অনুকুল চন্দ্রের আশ্রম, ইসকন মন্দির, কৃষ্ণানন্দধাম, শংকর মঠ ও রামকৃষ্ণ মন্দির এবং মহেশখালীর আদিনাথ মন্দির।
চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে, 'যতদিন পর্যন্ত হিন্দুরা ইসলাম ধর্ম গ্রহণ করবে না ততদিন পর্যন্ত এই জিহাদ চলবে। পাশাপাশি আল্লাহু আকবরের নামে সব মন্দিরের পুরোহিত, সভাপতি-সেক্রেটারিদের খুঁজে খুঁজে বের করে খুন করা হবে। যত বড় প্রশাসনই আসুক না কেন কেউই আমাদের হাত থেকে মন্দির কিংবা পুরোহিতদের রক্ষা করতে পারবে না।'
এ ঘটনায় জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট রনজিত দাশ সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।
কক্সবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, আইএস’র নামে শহরের ১০টি মন্দিরে হামলার হুমকি দিয়ে জেলা পূজা উদযাপন পরিষদের প্রধান কার্যালয়ে ডাকযোগে একটি চিঠি এসেছে। চিঠিটি কাঁচা হাতে লেখা ও অসংখ্য বানান ভুল। বিষয়টি আমরা গুরুত্বের সাথে দেখছেন বলেও জানান ওসি। এ ঘটনার পর মন্দিরগুলোতে পুলিশি টহল জোড়দার করা হয়েছে বলে জানান তিনি।
১০ মন্দিরে হামলার হুমকিতে আইএসএর চিঠির কথা জানাজানি হলে কক্সবাজারে হিন্দু সম্প্রদায়সহ সাধারণ নাগরিকদের মাঝে উদ্বিগ্নতা দেখা যায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ