Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবিলম্বে চিকিৎসা ব্যবস্থায় নৈরাজ্য রোধ করে স্বাভাবিক চিকিৎসা সেবা নিশ্চিত করুন-বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

দেশের গোটা স্বাস্থ্য ব্যবস্থার বেহাল দশায় গভীর উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করেছে বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। গতকাল এক বিবৃতিতে পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এই উদ্বেগ জানান।

তিনি বলেন, করোনা ভাইরাসকে অজুহাত হিসেবে নিয়ে দেশের বিভিন্ন সরকারি- বেসরকারি হাসপাতালে সাধারণ জটিল রোগব্যাধির চিকিৎসাও বন্ধ রয়েছে। করোনা ভাইরাসের উপসর্গের সাথে কিছু মিল পেলেই হাসপাতাল রোগীদের ভর্তি ও চিকিৎসা সেবায় ডাক্তার-নার্স তথা হাসপাতালসমূহের চরম অনীহা দেখা যাচ্ছে। চিকিৎসা পাবার জন্য হাজার হাজার রোগীদেরকে এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে ছোটাছুটি করতে হচ্ছে। প্রয়োজনীয় চিকিৎসা না পেয়ে অসুস্থ অবস্থায় রোগীদেরকে বাধ্য হয়েই হাসপাতাল ছেড়ে দিতে হচ্ছে। অনেক ডাক্তারের প্রাইভেট চেম্বারেও রোগী দেখা বন্ধ করে দিয়েছেন। তাদের করোনা আতঙ্ক দূর করাও জরুরি। তিনি অনতিবিলম্বে চিকিৎসা ব্যবস্থার এই নৈরাজ্য দূর করতে স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সংস্থাসমূহের প্রতি আহবান জানিয়েছেন। তিনি ডাক্তার-নার্সসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) নিশ্চিত করারও দাবি জানিয়েছেন।
সাইফুল হক প্রতিটি জেলায় করোনা ভাইরাস সংক্রমন পরীক্ষার ব্যবস্থাসহ করোনা আক্রান্ত রোগীদের প্রয়োজনীয় ভেন্টিলেশন সুবিধাসহ চিকিৎসা ব্যবস্থাকে আরো বিস্তৃত ও জোরদার করার দাবি জানান। তিনি করোনার চিকিৎসার সাথে যুক্ত ডাক্তার-নার্সসহ সেবাকর্মীদের জীবনবীমার সুবিধাসহ প্রয়োজনীয় সুবিধা নিশ্চিত করার আহবান জানান। একই সাথে তিনি করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাবার আগেই তাদের সংক্রমণ পরীক্ষা ও চিকিৎসা নিশ্চিতের দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ