Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পরাজিত পদ্মশ্রীজয়ী শিল্পী

হিন্দুস্থান টাইমস | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসে মারা গেলেন পদ্মশ্রীজয়ী শিখ ধর্মীয় সংগীতশিল্পী নির্মল সিং। গতকাল বৃহস্পতিবার ভোরে পাঞ্জাবের অমৃতসরে তার জীবনাবসান হয়। স্বর্ণমন্দিরে প্রাক্তন ‘হাজুরি রাগি’ ছিলেন তিনি।
পঞ্জাবের বিপর্যয় মোকাবিলা দফতরের বিশেষ মুখ্য সচিব কেবিএস সিধু জানিয়েছিলেন, ‘ব্রংকিয়াল অ্যাজমা থাকায় নির্মল সিংয়ের ঝুঁকি ক্রমেই বাড়ছিল। গত বুধবার তাকে ভেন্টিলেটরে রাখা হয়। সম্প্রতি বিদেশ থেকে ঘুরে এসে শ্বাসকষ্ট শুরু হয় নির্মল সিংয়ের। তাকে গত ৩০ মার্চ হাসপাতালে ভর্তি করা হয়।’

রাজ্যের কর্মকর্তারা জানান, বিদেশ থেকে ফেরার পর দিল্লি, চÐীগড় ও অন্যান্য কয়েকটি জায়গায় বিরাট জমায়েতে অংশ নিয়েছিলেন তিনি। গত ১৯ মার্চে চÐীগড়ের বাড়িতে তিনি ও তার পরিবার এবং আত্মীয়স্বজনেরা কীর্তনের আসর বসিয়েছিলেন।

নির্মল সিংয়ের দুই কন্যা, পুত্র, স্ত্রী, চালক ও আরও ৬ জনকে হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। ২০০৯ সালে পদ্মশ্রী জেতেন নির্মল সিং। গুরু গ্রন্থ সাহিবের গুরবানির ৩১ রাগে বিশেষ পারদর্শিতার জন্য তার খ্যাতি রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ