Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহীতে দুয়ারে দুয়ারে কৃষি বিভাগের সবজিভ্যান

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

রাজশাহীতে চলছে প্রায় লকডাউন অবস্থা। প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে বাড়ির বাইরে বের না হওয়ার নির্দেশ জারি রয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করছে সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশ। কাঁচাবাজারে কিছুতেই মানানো যাচ্ছেনা সামাজিক দুরত্বের ব্যাপারটি। এ পরিস্থিতিতে ঘরবন্দি মানুষের দরজায় সবজি বোঝাই ট্রাক নিয়ে হাজির কৃষি সম্প্রসারণ অধিদফতর।

গতকাল থেকে পরীক্ষামূলকভাবে নগরীর রাজারহাতা ও কাদিরগঞ্জ এলাকায় সবজি বিক্রি শুরু করেছে। করোনা সংক্রমণ প্রতিরোধে নগরবাসীর বাজারে গমন নিরুৎসাহিত করতে এ ভ্রাম্যমাণ বাজার নামানো হয়েছে। এতে সহায়তা করছে জেলা প্রশাসন।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক শামসুল হক বলেন, প্রথম দিন পরীক্ষামূলকভাবে ৩০০ কেজি সবজি নামানো হয়েছিল। অল্প সময়ের মধ্যেই সব বিক্রি হয়ে গেছে। বুধবারও একইভাবে সবজির ভ্রাম্যমাণ বাজার নামানো হয়েছে।
তিনি জানান, করোনার প্রভাবে নগরের অধিকাংশ দোকানপাট বন্ধ। আবার অনেকেই বাড়ি থেকে বের হতে পারছেন না। এ পরিস্থিতিতে নায্যমূল্যে বাড়ির দরজায় সবজি নিয়ে যাচ্ছেন তারা। নগরীতে শতাধিক সবজি বিক্রেতা ভ্যানে করে সবজি বিক্রি করেন। তার পরও প্রথম দিনেই ভালো সাড়া পাওয়া গেছে। আগামীতে পরিসর বাড়ানোর বিষয়টি নিয়ে তারা ভাবছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ