Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দু:স্থ ও অসহায় পরিবারগুলোর মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

সারা দেশে গতকাল দু:স্থ ও অসহায় পরিবারগুলোর মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। এমপি, স্থানীয় প্রশাসন, রাজনৈতিক দল, সামাজিক বিভিন্ন সংগঠন উদ্যোগে চাল ডাল, আলু, খাদ্য উপকরণ বিতরণ করা হয়েছে।
রাজশাহী : জাতীয়তাবাদী ছাত্রদল মহানগর গতকাল দুপুরে সবজীপাড়া ও সাহাজীপাড়া এলাকায় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) ও রাজশাহী মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবির উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করেছে। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল রাজশাহী মহানগর এর সভাপতি আসাদুজ্জামান জনি, রাজপাড়া থানা ছাত্রদলের উদ্যোগে গরীব দিন মজুরের মধ্যে খাবার বিতরণ করেন, এসময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলি জ্যাকি, রাজশাহী মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মুরতুজা ফামিম, রাজশাহী মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান সৌরভ।
খুলনা : খুলনা মহানগরীর বাস্তহারা এলাকায় শত শত দু:স্থ ও অসহায় পরিবারগুলো। দিনে একবার খেয়ে দিন কাটাচ্ছে অনেক পরিবার। এবার তাদের পাশে এসে দাঁড়ালো বাংলাদেশ কৃষক লীগ এর সাবেক কৃষিঋণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক মোসা. হালিমা রহমান। তার নিজ উদ্যোগে গতকাল মঙ্গলবার সকালে মুজগুন্নি এলাকায় তার নিজ বাস ভবনের সামনে দেড় শতাধিক পরিবারের মাঝে চাল, ডাল, আলুসহ খাদ্য উপকরণ বিতরণ করে। তার এই সেবামূলক কার্যক্রমে হাসি ফুটেছে অসহায় ও কর্মহীন পরিবারগুলোর মুখে।
ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক এম ডি বাবুল রানা, খালিশপুর থানা আওয়ামীলীগ এর সহ সভাপতি কাজী ফায়েজ মাহমুদ, ৯নং ওয়ার্ডের সভাপতি এস এম খসরুল আলম, সাধারণ সম্পাদক মোল্লা হায়দার আলী, ১২ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান মনির, বিশিষ্ট ব্যবসায়ী মুজিবুর রহমান, খান নুরুজ্জামানম, মো.পলাশ শিকদার, আল মামুন রুবেল, মো.সবুজ হোসেন জীবন, মো.জিসান আরাফাত, মো.রাসেল ফরাজী প্রমুখ।
সিলেট : সীমান্তবর্তী জৈন্তাপুরে দিনমজুর, অসহায় ও দরিদ্র পরিবার এবং বেঁদে পরিবারের সদস্যদের খাদ্য ত্রাণ সামগ্রি পৌঁছে দিয়েছেন সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন। মঙ্গলবার দুপুরে থানা প্রাঙ্গণে উপজেলার দুইশ দিনমজুর, অসহায় ও দরিদ্র পরিবারের সদস্যদের হাতে বিতরণ করেন নিত্য প্রয়োজনীয় খাদ্য উপকরণ। বিকেলে উপজেলার সারি ঘাটে অর্ধশত বেদে পরিবারের সদস্যদের হাতে বিতরণ করা হয় খাদ্য উপকরণ। এসময় উপস্থিত ছিলেন সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুল আলম, জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিকসহ অন্যান্য কর্মকর্তারা।
টাঙ্গাইল : টাঙ্গাইল জেলা যুবদলের উদ্যোগে শ্রমজীবী, দুস্থ্য, অসহায়, প্রতিবন্ধী মানুষের মাঝে ত্রাণ দেওয়া হয়েছে। মঙ্গলবার দিনভর বিভিন্ন এলাকায় ঘুরে তারা এই ত্রাণ তৎপরতা চালান। জেলা যুবদলের আহ্বায়ক আশরাফ পাহেলী, যুগ্ম আহ্বায়ক খ. রাশেদুল আলম, আব্দুল্লাহেল কাফী, মাহমুদুল হাসান টিটনসহ বিভন্ন পর্যায়ের নের্তৃবৃন্দ উপস্থিত থেকে এই ত্রাণ প্রদান করেন। প্রাকৃতিক এই দূর্যোগে এসব অসহায় মানুষের পাশে দাড়াতে বিএনপি’র চেয়ার পার্সন বেগম খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুর দিক নির্দেশনায় টাঙ্গাইল জেলা যুবদলের এই কার্যক্রম। এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তারা।
পটুয়াখালী : করোনাভাইরাস সংক্রমন প্রতিরোধে প্রধানমন্ত্রীর নির্দেশনায় সরকারি ত্রাণ ভান্ডার থেকে পটুয়াখালীতে পরিবহন শ্রমিকদের মাঝে খাদ্য দ্রব্য চাল, আলু, ডাল, মাস্ক, সাবান বিতরণ করেছে পটুয়াখালী জেলা প্রশাসন। জেলা প্রশাসনের আয়োজনে পৌরবাস র্টামিনালে পরিবহন শ্রমিকদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেন জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী। এ সময় জেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, বাসও মিনিবাস মালিকবৃন্দ, সাংবাদিক এবং পরিবহন শ্রমিকরা উপস্থিত ছিলেন।
ফেনী : করোনা সংকটে ফেনীতে নিম্নআয়ের মানুষ ও প্রকৃত ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটলিয়ন র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের সদস্যরা। মঙ্গলবার দুপুর থেকে ফেনী শহর ও ফুলগাজীর বেশ কয়েকটি স্থানে ক্ষতিগ্রস্ত দিনমজুর, ভাসমান হকার, রিকশাচালকদের মাঝে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করেন র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের ভারপ্রাপ্ত অধিনায়ক মো.নুরুজ্জামান। এ বিষয়য়ে তিনি বলেন যারা প্রকৃত ক্ষতিগ্রস্ত আমরা তাদের খোঁজ করে এসব নিত্যপণ্য দিয়ে যাচ্ছি।
ফরিদপুর : ফরিদপুরের বোয়ালমারীর বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন ফরিদপুর-১ আসনের প্রাক্তন সংসদ সদস্য খন্দকার নাসিরুল ইসলাম। মঙ্গলবার সকাল থেকে সাতৈর বাজারসহ আশেপাশের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে তিনি চাউল, আলু, পেয়াজসহ অন্যান্য খাদ্য সামগ্রীর প্যাকেট তুলে দেন গ্রামের কম আয়ের মানুষের হাতে। এসময় তিনি জাতীয় এ সংকট মোকাবেলায় সামর্থবানদের এগিয়ে আসার আহ্বান জানান।
আনোয়ারা (চট্টগ্রাম) : ভ‚মিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির নির্দেশে চট্টগ্রামের আনোয়ারায় প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ ও হতদরিদ্র, দিনমজুর এবং খেটে খাওয়া সাধারণ মানুষের মাঝে জীবাণুনাশক ঔষুধ, মাস্ক ও নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী নিয়ে ঘরে-ঘরে যাবেন নেতাকর্মী ও জনপ্রতিনিধিরা।
ভ‚মিমন্ত্রীর নিজস্ব অর্থয়ানে বুধবার থেকে উপজেলার ১১ ইউনিয়নে ৫ হাজার পরিবারকে খাদ্য সহয়তা প্রদানের জন্য প্রস্তুত করেছেন চাল, ডাল, আলু, তেল, সাবান সামগ্রীর পাঁচ হাজার প্যাকেট। এ গুলো বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার, গ্রাম পুলিশ ও আওয়ামীলীগের সহযোগিতায় হতদরিদ্রদের ঘরে-ঘরে পৌঁছে দেওয়া হবে জানিয়েছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী।
বালাগঞ্জ (সিলেট) : ওসমানীনগরে দিনমজুর ও হতদরিদ্র পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন সিলেট-২ (বিশ^নাথ-ওসমানীনগর) আসনের সংসদ সদস্য মোকাব্বির খান। মঙ্গলবার তার ব্যক্তিগত উদ্যোগে উপজেলা ৮টি ইউনিয়নের ৩শ ৬০ পরিবারের মধ্যে ৫ কেজি চাল, ২ কেজি পেয়াজ, ২ কেজি আলু, ২ কেজি লবন, ১লিটার সোয়াবিন, ১ কেজি মুশুরী ডাল, ও ১টি করে সাবান বিতরণ করেন। বিতরণকালে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) আফসানা তাসলিম, ওসমানীনগর থানার ওসি রাশেদ মোবারক, তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমরান রব্বানী, গোয়ালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মানিক, সাদীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রব, পশ্চিম পৈলনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন গেদাই, উসমানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঈনুল আজাদ ফারুক, দয়ামীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসটিএম ফখর উদ্দিন, সাবেক চেয়ারম্যান নুর উদ্দিন নুনু, গেয়ালাবাজার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হারুন মিয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদাল মিয়া, উমরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চেরাগ আলী, আয়ামীলীগ নেতা খালিছ মিয়া এবং আব্দুল আজিজসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।
বালিয়াকান্দি (রাজবাড়ী) : রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর বাজারের দুই জন ব্যবসীর নিজ অর্থয়নে অসহায় দুস্থ ২৫০ জন পরিবারের মধ্যে মঙ্গলবার সকালে খাদ্য বিতরণ হয়েছে। উপজেলার জামালপুর বালিকা উচ্চ বিদ্যালয় প্রঙ্গণে ২৫০ জন দুস্থদের অসহায় প্রত্যেক পরিবারের মধ্যে ১০ কেজি চাউল ও কেজি ডাউল বিতরণ করেন, জামালপুর দুই জন বিশিষ্ট ব্যবসায়ী সমাজ সেবক সাইফুল বিন খালেক ও শফিক সরদার এই দুই জন ব্যবসায়ীর নিজ অর্থয়নে মানবতার সেবায় এগিয়ে এসে খাদ্য বিতরণ করেছেন।
বড়াইগ্রাম (নাটোর) : নাটোরের বড়াইগ্রামের বনপাড়া পৌরসভায় করোনা ভাইরাসের প্রভাবে ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ থাকা ছয়শ’ জন সেলুন কর্মী, চা বিক্রেতা ও ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বনপাড়া বাড ইন্টারন্যাশনাল স্কুল ক্যাম্পাসে ওয়ার্ড কাউন্সিলর আতাউর রহমান মৃধার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে পৌর মেয়র অধ্যাপক কে এম জাকির হোসেন ৪৪ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী তুলে দিয়ে কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামীলীগের শিক্ষা সম্পাদক অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী, যুগ্ম সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবলু, মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া কলি, বাড ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ রফিকুল ইসলাম ও ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি রেজাউল করিম মৃধা উপস্থিত ছিলেন। পরে পর্যায়ক্রমে অন্যান্য ওয়ার্ডে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
বোদা (পঞ্চগড়) : করোনাভাইরাসে কর্মহীন শ্রমজীবি নিম্ন আয়ের মানুষদের দুর্ভোগ লাঘবে রেলপথ মন্ত্রী ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজন এবং উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগে উদ্যোগে বোদা উপজেলার দশটি ইউনিয়ন ও একটি পৌর সভার ১১ হাজার কর্মহীন শ্রমজীবি নিম্ন আয়ের মানুষের মাঝে ১১ হাজার প্যাকেট খাবার সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার উপজেলার সাকোয়া ইউনিয়নে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। সাকোয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সায়েদ জাহাঙ্গির হাসান সবুজ ও মন্ত্রীর এপিএস রাসেদ প্রধান এসব খাদ্য সামগ্রী প্রদান করেন। এসময় ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান ও জেলা পরিষদ সদস্য জাকির হোসেন উপস্থিত ছিলেন। বিতরণ কৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল,ডাল,তেল,আটা,লবন,সাবান ও আলু। পর্যায় ক্রমে প্রতিটি ইউনিয়নে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।
দাউদকান্দি (কুমিল্লা) : কুমিল্লার দাউদকান্দিতে মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসারের হলরুমে দাউদকান্দি উপজেলা প্রশাসনের উদ্যোগে করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধ বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন এবং সাংবাদিকদের মাঝে পিপিই, মাস্ক ,হ্যান্ডগ্রাস্প, হ্যান্ড সেনিটাইজার বিতরণ করেন দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অবঃ) মোহাম্মদ আলী সুমন , উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খান, সহকারী কমিশনার (ভ‚মি) সেলিম শেখ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি, এ্যাড. লীল মিয়া চেীধুরী, প্যানেল মেয়র- রকিব উদ্দিন প্রমুখ।
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে যে সকল কর্মজীবী মানুষ ঘরে অবস্থান করে কর্মহীন হয়ে পড়েছেন নিন্ম আয়ের এসব মানুষের মাঝে উপজেলা বিএনপি খাদ্যসামগ্রী বিতরণ করেছে। উপজেলা বিএনপির সভাপতি লুৎফুল্লাহেল মাজেদ বাবুর উদ্যোগে উপজেলা বিএনপি ও এর অঙ্গ সহযোগি সংগঠন ওই খাদ্য সামগ্রী বিতরণ করে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম ভ‚ইয়া মনি, ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম মিন্টু, উপজেলা যুবদলের সভাপতি মোস্তাফিজুর রহমান জুয়েল, সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন নয়ন, উপজেলা ছাত্রদলের সহ সভাপতি আরমান শরিফ, পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক জায়েদুল হক স্বপন, যুগ্ম সম্পাদক তরিকুল ইসলাম, ছাত্রনেতা ফরহাদ, রনি প্রমুখ।
কলাপাড়া (পটুয়াখালী) : পটুয়াখালীর কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মীদের মাঝে নিরপত্তা উপকরন (পিপিই) বিতরণ করছে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য আলহাজ অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব এমপি। মঙ্গলবার দুপুরে তিনি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা চিন্ময় হাওলাদারের হাতে এসব সামগ্রী তুলে দেন। এসময় তার সহধর্মীনি অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখাসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো.শহিদুল হক, পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোতালেব তালুকদার উপস্থিত ছিলেন।
কেরানীগঞ্জ(ঢাকা) : ঢাকার কেরানীগঞ্জে বাড়ি বাড়ি গিয়ে খেটে খাওয়া মানুষের হাতে ত্রাণ পৌছে দিলেন কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল(দক্ষিণ) এর এসিল্যান্ড সানজিদা পারভীন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন কলাতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তাহের আলী ও আওয়ামীলীগ নেতা আব্দুল বারেক প্রমুখ। এব্যাপারে কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল (দক্ষিন)সহকারী কমিশনার(ভ‚মি) ওনির্বাহী ম্যাজিস্ট্রেট (এসিল্যান্ড) সানজিদা পারভীন জনান,সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের নিজনিজ উদ্যোগে অসহায় দিনমজুর খেটে খাওয়া শ্রমজীবি মানুষদের সহযোগিতা করার জন্য এগিয়ে আসতে হবে।
মঠবাড়িয়া (পিরোজপুর) : পিরোজপুরের মঠবাড়িয়ায় করোনা ভাইরাস সতর্কতায় উপজেলার ১১ইউনিয়নে কর্মহীন প্রান্তিক মানুষের মাঝে সরকার খাদ্য ও অর্থ সহায়তা দিয়েছেন। মঙ্গলবার দিনব্যপী বেতমোর রাজপাড়া ও বড়মাছুয়া ইউনিয়নে দুস্থ্যদের মাঝে দূরত্ব বজায় রেখে চাল ও নগদ টাকা বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন আকন, নাছির উদ্দিন হাওলাদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদারসহ ইউপি সদস্যরা। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রিপন বিশ^াস জানান, করোনাভাইরাসে দুর্যোগকালীন কর্মহীন দুস্থ্যদের মাঝে সরকারী এ খাদ্য সহায়তা প্রদান অব্যহত থাকবে।
পীরগঞ্জ (ঠাকুরগাঁও) : উপজেলার ১০টি ইউনিয়নস্থে মঙ্গলবার থেকে প্রত্যেক ইউনিয়নে ২৫০ জন অসহায়দের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ কার্যক্রম শুরু করেছে। পীরগঞ্জ পৌরসভা সূত্র জানায় ৯টি ওয়ার্ডে এক যোগে ৯টি পয়েন্টে ৫০০ জন অসহায়দের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ উদ্বোধন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিফুল ইসলাম জানায়, সরকারি ভাবে যা বরাদ্দ এসেছে তা জন প্রতিনিধিদের সমন্বয়ে অসহায়দের মাঝে বিতরণের ব্যবস্থা করা হয়েছে। পরবর্তীতে সরকারি ভাবে আরো সামগ্রী পৌঁছাবে, এতে সকল অসহায় ব্যক্তিরা এর সুবিধা পাবে।
রূপগঞ্জ(নারায়ণগঞ্জ) : লকডাউনে আটকে থাকা কর্মহীন ২ শতাধিক দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জের কাঞ্চন পৌর ৫ নং ওয়ার্ড কেন্দুয়ার টেক ও মায়ারবাড়ি এলাকায় আ,লীগ সভাপতি ইসলাম উদ্দিনের ব্যক্তিগত অর্থায়নে এ ত্রাণ বিতরণ করা হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন রূপগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খলিল শিকদার, সাংবাদিক মাহবুব আলম প্রিয়, বিপ্লব হাসান, সাইদুর রহমান সিনহা, সুজন মিয়া, রিপন মিয়া,মাসুদ পারভেজ, সিয়াম হোসেন, ওসমান গনী প্রমুখ।
এদিকে, কল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও সভাপতি লায়ন মোজাম্মেল হক ভুইয়ার নিজস্ব অর্থায়নে ১ হাজার দুস্থ্য পরিবারকে নিত্ত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে দিনব্যাপী যাত্রামুড়া ও বরাবো এলাকার দুস্থ্য বাড়িতে গিয়ে এ খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন, সমাজসেবক শাকিল ভুইয়া, রুবেল ভুইয়া প্রমূখ।
সখিপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইল-৮(সখিপুর-বাসইল) আসনের এমপি এ্যাড.জোয়াহেরুল ইসলাম ভিপি জোয়াহের সখিপুর ও বাসাইল উপজেলায় নিজস্ব তহবিল থেকে ৪লাখ টাকার খাদ্যসামগ্রী ৩হাজার খেটে খাওয়া কর্মহীন মানুষের মধ্যে বিতরণ করার উদ্যোগ নিয়েছেন। এর মধ্যে সখিপুর উপজেলায় ১২শত ও বাসাইল উপজেলায় ১৮শত কর্মহীন মানুষের মধ্যে বিতরণ করা হবে। এ উপলেক্ষে মঙ্গলবার প্রতিজনকে ০৮ কেজি চাল ০২ কেজি করে আলু ও ডাল দিয়ে সখিপুর-বাসাইল উপজেলায় খাদ্যসামগ্রী বিতরনের কার্যক্রম উদ্বোধন করেন। এসময় স্কোয়াড্রন লিডার দেলোয়ার হোসেন, কর্মচারী পরিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হোসেন ও স্থানীয় চেয়ারম্যান আতিকুর রহমান উপস্থিত ছিলেন। এর আগে বিমানবাহিনী পাহাড়কাঞ্চনপুর ঘাঁটির উদ্যোগে জীবাণুনাশক ছিটানো হয়। সিনিয়র ওয়ারেন্ট অফিসার আবদুল আওয়াল মন্ডল জানান, এর আগেও (২৬মার্চ) আমরা ত্রাণ বিতরণ করেছি এবং এ বিতরণ অব্যাহত থাকবে।
এদিকে টাঙ্গাইলের সখিপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সখিপুর পৌরসভার মেয়র পদপ্রার্থী জাহাঙ্গীর তারেক এর ব্যক্তিগত উদ্যোগে (৩১ মার্চ) মঙ্গলবার দিনব্যাপী সখিপুর পৌর এলাকার নয়টি ওয়ার্ডে বসবাসরত ভ্যান-রিক্সা চালক, দিনমজুর, পরিবহন শ্রমিক, চা-দোকানি সহ ৩২০ পরিবারের জনসাধারণের খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন টাঙ্গাইল-৮(সখিপুর-বাসাইল) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম ভিপি জোয়াহের, এসময় উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) আসমাউল হুসনা লিজা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি কুতুবউদ্দিন আহমেদ, সখিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আমির হোসেন, বিআরডিবির চেয়ারম্যান কে বি এম রুহুল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।
সুন্দরগঞ্জ(গাইবান্ধা) : গাইবান্ধার সুন্দরগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে শ্রমজীবী কর্মহীন মানুষের মাঝে নৌকা ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। সকাল ১১ টার দিকে উপজেলা ডাকবাংলো মাঠে নৌকা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও জেলা পরিষদ সদস্য এমদাদুল হক নাদিম খাদ্য সামগ্রী হিসেবে ২০০ কর্মহীনের মাঝে চাল, আলু ও বেগুন বিতরণ করেন। এসময় ফাউন্ডেশনের সদস্য উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য সুজাউদৌলা পামেল,সদস্য মাহালম মিঞা, গনেশ চন্দ্র শীল, পিন্টু কুমার সরকার, শাহিদুল ইসলাম ও ছাত্রলীগের উপজেলা সভাপতি সাইফুল ইসলাম ফরহাদসহ স্থানীয় সুধিজন উপস্থিত ছিলেন। কালীগঞ্জ (ঝিনাইদহ) : সরকার ঘোষিত লক ডাউনে চরম বিপাকে পড়েছে শ্রমজীবি মানুষ। বাড়িতে থাকা সেই সব শ্রমজীবি অসহায় মানুষের মাঝে খাবার সামগ্রী বিতরণ করেছেন ঝিনাইদহ -৪ আসনের সাংসদ আনোয়ারুল আজিম আনার। তিনি মঙ্গলবার বেলা ১১ টার দিকে কালীগঞ্জ উপজেলার রাখালগাছি ইউনিয়নে এ খাদ্য সামগ্রী বিতরণ করেন।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ