Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হ্যান্ড স্যানেটাইজারের নামে আসছে মাদক

দিনাজপুর সীমান্ত

মাহফুজুল হক আনার, দিনাজপুর থেকে | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ১২:০৩ এএম

করোনাভাইরাসে স্বাভাবিক জীবনযাত্রায় রাস টেনে ধরার সরকারি প্রচেষ্টা অনেকটাই সফল হয়েছে। দিনাজপুর শহর ও শহরতলীর রাস্তাঘাটে সুনসান অবস্থা বিরাজ করছে। নিত্য প্রয়োজনীয় কেনাকাটা ছাড়া কেউ রাস্তায় বের হচ্ছেন না। 

কিন্তু থেমে নেই মাদকসেবী, মাদকবিক্রেতা ও মাদক চোরাকারবারীরা। সীমান্তবর্তী জেলা দিনাজপুরের সীমান্তসমূহ সিলগালা করে দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। তারপরেও পাচার হয়ে আসা ফেনসিডিল ধরা পড়ছে। সীমান্তের ওপার থেকে আসা এসব ফেনসিডিল চলে যাচ্ছে মাদকসেবীদের হাতে। মাদক ব্যবসায়ীরা হ্যান্ড সেনিটাইজার বিতরণ ও বিপননের সুযোগকে কাজে লাগিয়ে ফেনসিডিল সরবরাহ করছে।
নাম প্রকাশে অনিচ্ছুক এক মাদকসেবী জানালেন ভয় ঙ্কর তথ্য। হাতে গেøাবস, মুখে মাস্ক পড়ে সে ফেনসিডিল আনতে নির্দিষ্ট স্থানে যাচ্ছিল। তিনি জানালেন হ্যান্ড স্যানেটাইজার আনতে যাচ্ছেন। পরিচিত সাথে থাকা সঙ্গী জানালেন হ্যান্ড স্যানিটাইজার নয় আনতে যাচ্ছেন ফেনসিডিল।
২৮ মার্চ রাতে বাহাদুর মোড় এলাকার কাগজের কার্টুনে হ্যান্ড স্যানিটাইজার নিয়ে বসে আছেন যুবক। কিছুক্ষণ পর আরেক যুবক এসে বললেন জিনিস আছে কিনা। এদিক-ওদিক দেখে বললো ১২শ’ লাগবে। দরাদরি হতেই বেঞ্চের নিচ থেকে অপর একটি কার্টুন থেকে কাঙ্খিত ফেনসিডিল বের করে দিলো।
হিলি সংবাদদাতা জানালেন, হিলি বন্দরের আমদানি-রফতানি, যাত্রী পারাপার সব বন্ধ রয়েছে। বিজিবি সীমান্ত বন্ধের দাবি করেছে। তবে গত ২১ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত এই সীমান্তে পুলিশ ৩২৬ বোতল ফেনসিডিল, ৯৫০টি এ্যাম্পুলসহ প্রায় ৫ লাখ টাকার মালামাল উদ্ধার করে ১৬ জনকে আটক করেছে।
বিরামপুর সংবাদদাতা জানান, গত এক মাসে এই সীমান্তে পুলিশের হাতে উদ্ধার হয়েছে ১২শ’ বোতল ফেনসিডিল ও ২৩শ’ পিচ এ্যাম্পুল। এই উপজেলার কাটলা, ঘাসুড়িয়া, দাউদপুর, ভাইগড় সীমান্ত দিয়ে অবাধে মাদকদ্রব্য আসছে।
ফুলবাড়ী সংবাদদাতা জানান, সীমান্ত থেকে একটু দূরে এই উপজেলা শহরে মাদকের ছড়াছড়ি অবস্থা। গত ১৪ থেকে ১৭ মার্চ পর্যন্ত পুলিশ উদ্ধার করেছে ৩২২ বোতল ফেনসিডিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ