Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় সুস্থ হলেন ৮০ বছরের একজন, ষাটোর্ধ্ব ২ জন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ৩:৩৮ পিএম

দেশে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও চার জন সুস্থ হয়েছেন। তাদের মধ্যে এক জনের বয়স ৮০ বছর। আরও দুজন আছেন যাদের বয়স ৬০ এর বেশি। সোমবার (৩০ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আরও চার জন করোনার সংক্রমণ মুক্ত হয়েছেন। সর্বমোট করোনার সংক্রমণ মুক্ত হয়েছেন ১৯ জন। গত ২৪ ঘণ্টায় যে চার জন করোনার সংক্রমণ মুক্ত হয়েছেন, তাদের মধ্যে এক জনের বয়স ৮০ বছর। আরও দুজন আছেন যাদের বয়স ৬০ এর বেশি। চার জনের মধ্যে দুজন বাড়িতে থেকে চিকিৎসা নিয়েছিলেন। গত ২৪ ঘণ্টায় যে চার জন করোনা মুক্ত হয়েছেন, তাদের মধ্যে আমাদের একজন চিকিৎসাকর্মী রয়েছেন। একজন নার্সও সুস্থ হয়ে গেছেন।

আইইডিসিআর পরিচালক বলেন, আইইডিসিআরের হটলাইনে আমরা গত ২৪ ঘণ্টায় মোট ফোন পেয়েছি ৪ হাজার ৭২৫টি। এর মধ্যে ৩ হাজার ৯৯৭টি কোভিড-১৯ সংক্রান্ত। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করে পরীক্ষা করেছি ১৫৩টি। এগুলোর মধ্যে আরও অন্যান্য যেসব জায়গায় পরীক্ষা সম্প্রসারণ করা হয়েছে, সেসব ল্যাবরেটরিও অন্তর্ভুক্ত রয়েছে। এখন পর্যন্ত সর্বমোট নমুনা পরীক্ষার সংখ্যা ১ হাজার ৩৩৮টি। এর মধ্যে আমরা এ পর্যন্ত করোনার সংক্রমণ নিশ্চিত করেছি ৪৯ জনের মধ্যে। তার মানে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মধ্যে করোনার সংক্রমণ পাওয়া গেছে।

‘নতুন যে রোগী চিহ্নিত হয়েছেন, তিনি নারী। তার বয়স ২০ এর ঘরে। একটি কেন্দ্রে ৩৬ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন। গতকাল পরীক্ষা-নিরীক্ষা শেষে তাদের মধ্যে সংক্রমণ না থাকায় ৩৬ জনকে কোয়ারেন্টিন থেকে ছেড়ে দেওয়া হয়েছে। এখন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৩২ জন। এ ছাড়া, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে গেছেন আরও ছয় জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৬২ জন। এ পর্যন্ত সর্বমোট ২৮৪ জন আইসোলেশনে ছিলেন, যোগ করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ