Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা সহায়তায় কক্সবাজার জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের তহবিল গঠন

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ৩:১৮ পিএম

করোনা ভাইরাসজনিত সংকটে কর্মহীন হয়ে পড়া কক্সবাজারের হতদরিদ্র মানুষের সহায়তায় হাত বাড়িয়ে দিতে কক্সবাজার জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা। কক্সবাজার জেলা প্রশাসনের সকল কর্মকর্তা-কর্মচারীর ১ দিনের বেতন জেলা ত্রাণ তহবিলে দান করেছেন।

তাঁদের একদিনের বেতন ইতিমধ্যে সোনালী ব্যাংক লিমিটেড,কক্সবাজার শাখার সঞ্চয়ী হিসাব নম্বর ০৯০৩৫০১০১৭৬৯৪ তে জমা করা হয়েছে।

কক্সবাজার জেলার অন্যান্য সরকারি, বেসরকারি, আধাসরকারী, সায়ত্তশাসিত সকল বিভাগ, প্রতিষ্ঠান, ব্যক্তি, বিত্তশালী, জনহিতৈষী মানুষজনকে এই বৈশ্বিক মহামারীতে এগিয়ে আসার জন্য কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন অনুরোধ জানিয়েছেন।

জেলা প্রশাসক আরো জানান, ২০১২ সালের দুর্যোগ ব্যবস্থাপনা আইনের ৩২ নাম্বার অনুচ্ছেদ অনুযায়ী সোনালী ব্যাংকে “দুর্যোগ ব্যবস্থাপনা তহবিল” শিরোনামের উল্লেখিত হিসাব নাম্বারটি খোলা হয়েছে।

ওই হিসাবে জমাকৃত অর্থ সর্বোচ্চ স্বচ্ছতা, জবাবদিহিতা, সার্বজনীন মতামতের ভিত্তিতে করোনা ভাইরাসজনিত সংকটে ব্যয় করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

তিনি আরো বলেন, চলমান করোনা ভাইরাসজনিত সংকটে মহামারী মোকাবেলা করা সরকরের সীমিত সম্পদ দিয়ে একার পক্ষে সম্ভব নয়। এজন্য তিনি সরকারের পাশাপাশি মানবিক দৃষ্টিভঙ্গি নিয়ে সকলের নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসার জন্য অনুরোধ জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ