Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা আছে করোনা নেই

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করেনার উঁকি-ঝুঁকিতে টেনশনে গোটা সিলেটবাসী। সর্বশেষ শনিবার ফিনল্যান্ডের এক নাগরিককে ঘিরে সিলেটে চলছিলো করোনাভাইরাসের আলোচনা। তার শারীরিক অবস্থাও অনেকটা ভাল। এ নিয়ে সিলেটে মোট ৮ জনকে করোনা আক্রান্তের সন্দেহ করা হলেও শেষ অবধি ৫জনের রিপোর্টে এ রোগ ধরা পড়েনি। আর ৩জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভাল আছেন বলে জানা গেছে।

করোনা গ্রাসের কবল থেকে সিলেট নিরাপদ থাকার বিষয়টি এ মাটির পবিত্রতার শেকড় অনুভব করছেন অনেকে। এ মাটির সাথে মিশে আছে ইসলাম ধর্মের প্রচারক ওলী-আউলিয়ার অশেষ স্মৃতি। তাদের কারণেই এ অঞ্চলের মানুষ ইসলামের সুমাহান আদর্শে আত্মসমর্পণ মুক্তির পথ গ্রহণ করেছে।
সিলেটে সর্বপ্রথম কানাইঘাটের দুবাই প্রবাসী এক যুবকের শরীরে করোনা সন্দেহে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়। সিলেটে প্রথম করোনা আক্রান্ত সন্দেহে এই যুবককে হাসপাতালে ভর্তি করার পর গোটা সিলেট জুড়ে বিরাজ করছিল বড় ধরণের আতঙ্ক। দুবাই প্রবাসী এ যুবকের রিপোর্ট এসেছে নেগেটিভ। অর্থাৎ তিনি করোনা ভাইরাসে আক্রান্ত নন। আর করোনা সন্দেহে এক নারীর মৃত্যুর পর সারা সিলেটের মানুষের মাঝে ছিল বড় ধরনের আতঙ্ক। পরে ঢাকা থেকে আসা রিপোর্টে নারীর শরীরে করোনাভাইরাস ধরা না পড়ায় সিলেটের মানুষ আপাতত যেন হাফ ছেড়ে বাঁচলেন।

এর আগে জ্বর, সর্দি, কাশিসহ বিভিন্ন উপসর্গ নিয়ে আরেক যুক্তরাজ্য প্রবাসী নারী শামসুদ্দিন হাসপাতালের আইসোলেশনে ভর্তি ছিলেন। গত রোববার ঢাকা থেকে আসা রিপোর্টে এই নারীর শরীরেও করোনাভাইরাস ধরা পড়েনি। হাসপাতালের আইসোলেশনে ভর্তি ৮ জনকে নিয়ে সিলেটের মানুষ পার করছিলেন উদ্বেগ-উঠকণ্ঠায়। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন দুই জন। একজন ঢাকার এক বিশ্ববিদ্যালয়ের ছাত্র। অপরজন বৃদ্ধ। তাদের নমুনা ঢাকায় পাঠানোর কথা রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিছুর রহমান, জানান, শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধিন ৩ জনের মধ্যে একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্র। গত শনিবার রাতে ঢাকা থেকে সিলেটে আসার পথে অসুস্থবোধ করলে বাড়ি না গিয়ে সোজা শামসুদ্দিন হাসপাতালে চলে আসেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ