Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনাভাইরাস সম্পর্কে সার্বিক পরিস্থিতি জানতে মঙ্গলবার প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ৬:০৪ পিএম | আপডেট : ৬:২৪ পিএম, ২৯ মার্চ, ২০২০

করোনাভাইরাস প্রতিরোধ এবং প্রার্দুভাবজনিত বিষয়ে সার্বিক পরিস্থিতি জানতে সংশ্লিষ্ট সকলের সঙ্গে আগামী মঙ্গলবার ভিডিও কনফারেন্সে করবেন প্রধানমন্ত্র শেখ হাসিনা। এর মাধ্যমে তিনি সারাদেশের সাধারণ মানুষের খোঁজ-খাবর নেবেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সকাল ১১টায় এ ভিডিও কনফারেন্স পরিচালিত হবে। এ জন্য নির্দিষ্ট সময়ে ভিডিও কনফারেন্সে যুক্ত থাকতে পুলিশের আইজিপি, প্রিন্সিপাল স্টাফ অফিসার সশস্ত্র বাহিনী বিভাগ এবং সকল ডিসি ও পুলিশ সুপারসহ সংশ্লিষ্টদের চিঠি দেয়া হয়েছে।
গতকাল মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সংযোগ অধিশাখার উপসচিব মো. শাফায়াত মাহবুব চৌধুরী স্বাক্ষরিত একটি চিঠি সকল জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সংশ্লিষ্টদের পাঠানো হয়েছে।
চিঠিতে বলা হয়েছে, আগামী মঙ্গলবার সকাল ১১টায় সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস প্রতিরোধে এবং প্রার্দুভাব জনিত বিষয়ে সংশ্লিষ্ট সকলের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলবেন। নির্দিষ্ট সময়ে ভিডিও কনফারেন্সে যুক্ত হওয়ার জন্য অনুরোধ করা হলো। এদের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও সচিবসহ সংশ্লিষ্টরা, জন নিরাপত্তা বিভাগ, স্বাস্থ্য সেবা বিভাগ, বাণিজ্য মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, সকল বিভাগীয় কমিশনার, সকল বিভাগের পুলিশের আইজি, বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তা এবং জেলা প্রশাসক ও পুলিশ সুপার, জেলা সিভিল সার্জনদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মাধ্যমে কথা বলবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, করোনা মোকাবিলায় ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। ঢাকায় ১০ হাজার ৫০টিসহ সারা দেশে ১৪ হাজার ৫৬৫টি আইসোলেশন শয্যা প্রস্তুত। সারাদেশে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য অনেক জেলা প্রস্তুতি নিচ্ছে। ভিডিও কনফারেন্সে এসব বিষয়ের সার্বিক অগ্রগতি সম্পর্কে খোঁজ নেবেন প্রধানমন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ