Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে করোনা আক্রান্ত রোগীটি স্থানান্তর করা হয় ঢাকায় বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালে

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ৮:৩২ পিএম

কক্সবাজারে করোনা আক্রান্ত প্রথম রোগীর অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকায় পাঠিয়ে দেয়া হয়েছে। সেখানে বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালে তাকে ভর্তি করা হবে বলে জানা গেছে ।

শনিবার (২৮ মার্চ) বিকেল সাড়ে ৪টা দিকে অ্যাম্বুলেন্স সড়ক পথে তাকে ঢাকায় পাঠানো হয়।

ঢাকার উত্তরায় অবস্থিত বাংলাদেশ-কুয়েত মৈত্রী সরকারি হাসপাতালে নেয়া হবে বলে জানিয়েছেন কক্সবাজার সদর হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. সুমন বড়ুয়া।

৭৫ বছর বয়সী ওই নারীর শারীরিক অবস্থা গত কয়েক দিন আগে উন্নতি হলেও শুক্রবার রাত থেকে আবারও তার ডায়রিয়াসহ নানা সমস্যা দেখা দেয়।

তিনি বলেন, গত ৪ দিন ধরে করোনা ভাইরাসে আক্রান্ত ওই মহিলাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল।

ডা সুমন আরো বলেন, করোনা আক্রান্ত হওয়া ছাড়াও অ্যাজমাসহ নানা জটিল রোগে ভুগছেন তিনি।

উল্লেখ্য, গত ২৪ মার্চ করোনা ভাইরাসের রিপোর্ট পজেটিভ আসে ওই নারীর শরীরে। এর আগে তিনি গত ১৫ মার্চ সৌদি আরব থেকে ওমরা করে দেশে ফেরেন এবং অসুস্থ্য হয়ে পড়লে ২২ মার্চ হাসপাতালে ভর্তী হন।

এদিকে কক্সবাজার সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান জানান, প্রবাসীসহ জেলায় ৪৪৬ জন হোম কোয়ারেন্টাইনে ছিল এর মধ্যে ১১২ জন কোয়ারেন্টাইন শেষ করেছেন। এখন পর্যন্ত আরো ৩৩৪ জন কোয়ারেন্টাইনে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ