Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুবতীকে গণধর্ষণ: ছাত্রলীগ কর্মী গ্রেফতার

প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

লক্ষ্মীপুর উপজেলা সংবাদদাতা : লক্ষ্মীপুর সদর উপজেলার চরশাহী ইউনিয়নের তিতারকান্দি এলাকায় বাড়ি থেকে তুলে নিয়ে এক যুবতীকে গণধর্ষণ করা হয়েছে। এ ঘটনায় ওই নির্যাতিত নারী বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন।মামলায় ছাত্রলীগ কর্মী আদনান হোসেন, ফাহাদ উদ্দিন, পিয়াস উদ্দিন, পারভেজ হোসেন ও হৃদয়সহ ১০জনকে আসামি করা হয়েছে। বুধবার সন্ধ্যায় চরশাহীর রামপুর এলাকায় পুলিশ অভিযান চালিয়ে আদনান হোসেনকে গ্রেফতার করে।গ্রেফতারকৃত আদনান রামপুর গ্রামের বাহার উদ্দিনের ছেলে ও চরশাহী ইউনিয়ন ছাত্রলীগের কর্মী বলে জানা গেছে।
পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে সদর উপজেলার দিঘলী থেকে চরশাহীর তিতারকান্দি এলাকায় খালার বাড়িতে বেড়াতে যায় ওই নির্যাতিত নারী ও তার ভাই রকি।ওইদিন রাতের খাবার খেয়ে ঘরের সবাই ঘুমিয়ে পড়ে। গভীর রাতে পুলিশ পরিচয় দিয়ে ওই বাড়িতে ১০/১২ জনের একদল যুবক প্রবেশ করে।
এসময় তারা ওই যুবতী ও তার ভাই রকিকে বাড়ি থেকে তুলে নিয়ে যায়। এক পর্যায়ে ভাই রকিকে বেদম মারধর করে রাস্তায় ফেলে বোনকে নিয়ে যায়। পরে চরশাহীর রামপুর এলাকায় ছাত্রলীগ কর্মী ফাহাদ উদ্দিনের বাড়িতে ওই যুবতীকে আটকিয়ে গণধর্ষণ করে তারা। পুলিশ খবর পেয়ে বুধবার বিকেলে অভিযান চালিয়ে রামপুর এলাকার ছাত্রলীগ কর্মী ফাহাদ উদ্দিনের বাড়ি থেকে ওই নির্যাতিত যুবতীকে উদ্ধার করে।
এ ঘটনায় বৃহস্পতিবার রাত সাড়ে ১২টায় নির্যাতিত নারী বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। বর্তমানে ওই নারী পুলিশ হেফাজতে রয়েছে। বৃহস্পতিবার তাকে শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য সদর হাসপাতালে পাঠানো হবে।
চরশাহী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রেজাউল করিম রিয়াজ জানান, ঘটনাটি দুঃখজনক। তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। আওয়ামী লীগ নেতা ও চরশাহী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলজার মোহাম্মদ জানান, বিষয়টি পুরোপুরি জানা নেই। তবে যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে সবাই ইউনিয়ন ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। তবে আমার ভাগিনা ফাহাদ উদ্দিন ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রার্থী। তাই ষড়যন্ত্র করে তাকে জড়ানো হয়েছে বলে দাবি করেন তিনি।
ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোশারফ হোসেন জানান, এ ঘটনায় যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। তারা সবাই ছাত্রলীগের কর্মী। সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. নাসিম মিয়া ও চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম আজিজুর রহমান জানান, নির্যাতিত নারীকে ফাহাদ উদ্দিনের বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে। অপহরণ ও গণধর্ষণের ঘটনায় ১০জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। এদিকে রামপুর এলাকায় অভিযান চালিয়ে আদনান হোসেন নামে একজনকে গ্রেফতার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ