Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাসায় থেকে করোনার বিরুদ্ধে কাজ করুন

সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ১২:০২ এএম

স্বরাষ্ট্রন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কেউ অহেতুক কোথাও ভিড় করবেন না। অহেতুক জনসমাগম করবেন না। প্রত্যেকেই যার যার বাসায় থেকে করোনার বিরুদ্ধে কাজ করুন। আমরা সচেতন থাকলে ইউরোপের মতো সংক্রমণ হবে না। গতকাল শুক্রবার ধানমন্ডিতে তিনি সাংবাদিকদের আরো বলেন, নিজেকে পরিষ্কার রাখুন। হাত ধোয়া আমাদের ইমানের অঙ্গ। বাসা থেকে বের হওয়ার প্রয়োজন হলে মাস্ক পরুন, হাতে গøভস পরে নিন। সামাজিক দূরত্ব বজায় রাখুন।

করোনাভাইরাস মোকাবিলায় বেসরকারি প্রতিষ্ঠানের কার্যক্রমের প্রশংসা করে তিনি বলেন, এনজিওগুলো নিজ উদ্যোগে যে কাজ করছে সেজন্য তাদের ধন্যবাদ জানাই। আমাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ২৪ ঘণ্টা সেল খোলা রয়েছে। সড়কে যারা বের হচ্ছে তাদের নিষেধ করবেন যাতে তারা বের না হয়। অহেতুক যেন ভিড় না করেন, অহেতুক জনসমাগম যাতে না হয়। আমাদের আইনশৃঙ্খলা বাহিনীকে সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। তারা জনগণকে উদ্ভুদ্ধ করছে। এই নির্দেশনা যেন সবাই মেনে চলেন।

জনগণ আগের চেয়ে সচেতন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, দেখুন ধানমন্ডিতে দাঁড়িয়ে আছি, এই এলাকার সড়কে কেউ নেই। আমরা যদি এভাবে সবাই সচেতন থাকি তাহলে আমাদের দেশে ইউরোপের মতো সংক্রমণ হবে না। চুরি, ডাকাতি যাতে না হয় সেজন্য আইনশৃংঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে রয়েছেন বলেও উল্লেখ করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ