Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রৌমারীতে বিএসএফের পাথর নিক্ষেপে বাংলাদেশির মৃত্যু

প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : কুড়িগ্রামের রৌমারী সীমান্তের একটি ব্রিজের উপর থেকে পাথর নিক্ষেপ করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) রাশেদুল ইসলাম (২৭) নামে এক বাংলাদেশিকে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। বুধবার ( ১৩ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রৌমারী উপজেলার বাংলাদেশ-ভারত সীমান্তের ১০৬৬/১এফ নং আন্তর্জাতিক সিমানা পিলারের কাছে ভন্দুরচর সীমান্তের কালোর ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। মৃত রাশেদুল উপজেলার রৌমারী সদর ইউনিয়নের পূর্ব ইজলামারী এলাকার নয়ারচর গ্রামের লুৎফর রহমানের ছেলে। রাত ১২টা পর্যন্ত তার মরদেহের সন্ধান পাওয়া যায়নি।
মৃতের স্বজনদের দাবি, ভারতে বোনের বাড়ি থেকে বেড়ানো শেষে দুইটি গরু নিয়ে কালোর নদী হয়ে দেশে ফিরছিলেন রাশেদুল। পথে সীমান্তের ওই ব্রিজের উপর থেকে তাকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করে ৫৭ বিএসএফের মানকারচর ক্যাম্পের সদস্যরা। এতে রাশেদুলের মৃত্যু হয় ও মরদেহ নদীতে ভেসে যায়।
এ বিষয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-৩৫ ব্যাটালিয়নের রৌমারী কোম্পানি কমান্ডার সুবেদার কাজী রফিকুল ইসলাম জানান, তারা রাশেদুলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত নন। তবে খোঁজ খবর নিচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ