Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছুটি উৎসব করতে নয়, বাসায় থাকার জন্য : প্রধানমন্ত্রীর মুখ্য সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ৪:৪৮ পিএম | আপডেট : ৫:১৩ পিএম, ২৪ মার্চ, ২০২০

সরকারি নির্দেশনা উপেক্ষা করে ঘোষিত ছুটিতে যারা শহর ছেড়ে গ্রামে যাচ্ছেন ও বাসা থেকে বের হচ্ছেন তাদের সতর্ক করে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেছেন, এই ছুটি উৎসব করার জন্য নয়, এ ছুটি বাসায় থাকার জন্য দেয়া হয়েছে।
আজ মঙ্গলবার বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন তিনি।
সবাইকে বাসায় থাকার আহ্বান জানিয়ে ড. আহমদ কায়কাউস বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রধানমন্ত্রীর নির্দেশে কিছু নির্দেশনা দেয়া হয়েছে। সে অনুযায়ী ছুটি ঘোষণা করা হয়েছে। পরিষ্কার করতে বলতে চাই, এই ছুটি ভোগ করার মানে হচ্ছে- ছুটি উৎসব করার জন্য নয়, করোনা প্রতিরোধ করার জন্য।
তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধের মূলমন্ত্র ঘরে থাকুন, করোনাভাইরাস প্রতিরোধ করুন। তার জন্য সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে, এর মানে হচ্ছে এই ছুটির মধ্যে কর্মকর্তা, কর্মচারী সবাই বাসায় থাকবেন।
করোনা ভাইরাসসংক্রমণ প্রতিরোধে সারা বিশ্বের মতো সরকার এই নীতি অনুসরণ করছে জানিয়ে ড. কায়কাউস বলেন, সরকারের তরফ থেকে ট্রেন, বাস, লঞ্চ বন্ধ করা হয়েছে। যে জায়গায় আছেন আপনারা স্থান ত্যাগ করবেন না। যারা গেছেন তাদের অনুরোধ করবো, ঘরের বাইরে যাবেন না।
সারা বিশ্বব্যাপী মূলমন্ত্র- ঘরে থাকুন, ঘরে থাকার ব্যত্যয় ঘটলে আপনি নিজেকে যেভাবে শঙ্কাযুক্ত করছেন, লক্ষ লক্ষ মানুষকে শঙ্কায় ফেলার সম্ভাবনা তৈরি হচ্ছে।

সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব বলেন, জনজীবন যাতে ব্যাহত না হয় তার জন্য সরকার সব ব্যবস্থা গ্রহণ করেছে। যারা নি¤œ আয়ের মানুষ আছে তাদের জন্য ওএমএস চালু আছে। সরকারের তরফ থেকে জেলা প্রশাসকদের কাছে নগদ টাকা এবং খাদ্য বরাদ্দ দেয়া হয়েছে। যখনই প্রয়োজন হয় আমাদের প্রশাসনের পক্ষ থেকে এই সহায়তা দেয়া হবে। যখনই কোনো প্রয়োজন হবে সরকারের লোকজন বাড়ি বাড়ি যাবে।



 

Show all comments
  • খসরু আহমেদ ২৪ মার্চ, ২০২০, ৬:২৫ পিএম says : 0
    জন বান্ধব আমাদের এই সরকারের নির্দেশনা উপেক্ষা করে যারা এই ছুটিকে উৎসবের আমেজে উপভোগ করার মানসিকতা পোষণ করে এদিক ওদিক ছুটাছুটি করবে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে ঘোষনা দেয়া হলে সামাজিক নিরাপত্তা সুদৃঢ় হবে ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ