Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গজব থেকে বাঁচতে আল্লাহমুখী হতে হবে

বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ১২:৩৮ এএম

আল্লাহর গজব করোনাভাইরাস থেকে বাঁচতে বেশি বেশি আল্লাহ্মুখী হতে হবে। এ মহামারী থেকে মুক্তি পেতে সকলে গুনাহের কাজ থেকে বিরত থেকে আল্লাহর কাছে আত্মসমর্থন ও ক্ষমা প্রার্থনা করতে হবে। হে আল্লাহ ! আমাদের গুনাহ ক্ষমা করো। বাংলাদেশসহ গোটা বিশ্ববাসিকে করোনাভাইরাস মহামারী থেকে হেফাজত করো। বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ এসব কথা বলেন।
বাংলাদেশ খেলাফত আন্দোলন : বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী এক বিবৃতিতে বলেছেন, বিশ্ব নবী (সা.) এর বাণী অনুযায়ী ভালোভাবে অজুর মাধ্যমে রোগ জীবানু ধ্বংস হয় এবং সাধারণ গুনাহ ঝরে য়ায়। চলমান করোনাভাইরাসসহ সব ধরনের বিপদ নিরসনে দোয়া, তওবা ইস্তিগফার ও পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের মাধ্যমে আল্লাহ তাআ‘লার সন্তুষ্টি লাভের বিকল্প নেই।
আল্লাহর গজবের মোকাবেলা করার শক্তি কারোর নেই উল্লেখ করে তিনি বলেন, আমরা গভীর ভাবে লক্ষ্য করেছি কতিপয় মন্ত্রী এমপি ও নাস্তিকপন্থী করোনাভাইরাস নিয়ে ঔদ্যত্তপূর্ণ ও শিরিকী বক্তব্য দিচ্ছে। কতিপয় লোকের আল্লাহদ্রোহী ও নাস্তিক্যবাদী বক্তব্যের কারণে গোটা জাতির উপর গজব আরো ভয়াবহ রূপ নিতে পারে। আল্লাহ সকলকে হেফাজত করুন।
মধুপুর পীর সাহেব সিরাজদিখান : মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখানের মধুপুর পীর সাহেব হযরত মাওলানা আব্দুল হামীদ করোনাভাইরাসে আতঙ্কিত না হয়ে বেশি বেশি আল্লাহমুখী হওয়ার গুরুত্বারোপ করে বলেছেন, হে আল্লাহ! আপনার ঘর থেকে আমাদের বিছিন্ন করবেন না। হে আল্লাহ্ আমাদের পাপের কারণে পবিত্র মসজিদের নামাজের জামায়াত থেকে বঞ্চিত করবেন না। হে আল্লাহ! আপনার কাছে আমাদের ফিরিয়ে দিন। হে আল্লাহ আমাদের এবং মুসলিম উম্মাহ্কে সব ধরনের মারামারী ও দূরারোগ্য ব্যাধি করোনাভাইরাস থেকে হেফাজত করুন। তিনি গতকাল মধুপুর মাদরাসায় করোনাভাইরাস থেকে মুক্তির লক্ষ্যে বিশেষ দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।
ইসলামী আন্দোলন ঢাকা মহানগর : ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, ‘আমরা করোনার চেয়েও শক্তিশালী’ এ ধরণের ঔদ্ধত্বপূর্ণ উক্তি শুধু ইসলাম বিদ্বেষীরাই করতে পারে, কোন মুসলমান এহেন জঘন্য উক্তি করতে পারে না। আওয়ামীল লীগ মন্ত্রীদের এধরণের বিতর্কিত কথা বন্ধ করে রাষ্ট্রীয়ভাবে তাওবা করতে হবে।
গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ আওতাধীন থানা সভাপতিদের এক সম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, আলহাজ্ব আলতাফ হোসেন, সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়াসহ নগর নেতৃবৃন্দ।
বাংলাদেশ খেলাফত মজলিস : বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক আজ এক বিবৃতিতে বলেন, করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে আল্লাহমুখী হওয়া জরুরি। আল্লাহ’র দেয়া বিশ্বব্যাপী এ মহামারীর মোকাবেলা করার কারো শক্তি ও সামর্থ নেই। বিশ্বের বিভিন্ন দেশ করোনাভাইরাস থেকে পরিত্রাণে তাদের সকল ব্যর্থতা স্বীকার করে নিচ্ছে। আল্লাহর এ আযাব ও গজব থেকে রক্ষা পেতে রাষ্ট্রের দায়িত্বশীলসহ সবার আল্লাহর দরবারে তাওবা ও ইস্তিগফার করা কর্তব্য। নেতৃদ্বয় আরো বলেন, এ মুহুর্তে সকলে ঐক্যবদ্ধ ও সমন্বিত উদ্যোগ গ্রহণ করা সময়ের দাবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ