Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনার ঝুঁকিতে বেনাপোল

বেড়েছে মানবপাচার

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২০, ১২:০০ এএম

যশোরের শার্শা উপজেলার পুটখালী সীমান্তে করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের নেওয়া নানা আইনি কঠোরতা ও বিধি নিষেধ অমান্ন করে সীমান্ত ঘাট দিয়ে চোরাই পথে টাকার বিনিময়ে মানব পারাপারে চলছে।
মানবপাচারে জড়িত সদস্যরা জানে না যে টাকার লোভে প্রাণঘাতী ভাইরাস বহন করে আনছেন দেশের অভ্যন্তরে। যা তাদের পরিবার ও গ্রামের জন্য মরণব্যাধী। ভারত সীমান্ত পেরিয়ে অবৈধ্য অনুপ্রবেশে আগত নারী পুরুষ বিজিবিসহ স্থানীয় প্রশাসনের সন্মতি পেয়ে মোটরসাইকেল ও বাইকে বাস স্ট্যান্ডে পৌঁছাতে কিছু সময় ধরে অবস্থান করতে হচ্ছে এলাকাটির বাড়ী-ঘরে। এ কারণে পুটখালী গ্রাম এলাকায় যে কোন মূহুর্তে ভাইরাস ছড়ানোর আশঙ্কা রয়েছে। নাম প্রকাশ না করার শর্তে এক ব্যক্তি জানান, সাম্প্রতি ভারত সরকার ভারতীয় ভিসা বন্ধ করে দেওয়ায় চোরাই পথে অবৈধ লোক পারাপার বেড়েই চলেছে। ভারতীয় সীমান্ত রক্ষাকারী বাহিনী বিএসএফ ভারত হতে বাংলাদেশে লোক আসতে বাধা দিচ্ছে না। তবে বাংলাদেশ হতে লোক নেওয়ার সময় কোন কোন সময় ফেরত দিচ্ছে। বিজিবির তৎপরতা থাকা সত্তেও কি ভাবে দেশের ভেতর অবৈধ প্রবেশ করে। পুটখালী ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মঞ্জুরুল এলাহী জানান, সীমান্তে বিজিবি সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে। আপনারা তথ্য দিয়ে সহোযোগিতা করুন প্রয়োজনীয় ব্যবস্থা নিবো। বেনাপোল পোটর্ থানার ওসি মামুন খান জানান, ভারত হতে আগত ব্যক্তিদের বিষয়ে আমাদের সঠিক তথ্য পেলে আইনুযায়ী ব্যাবস্থা নিবো। মহামারি করোনাভাইরাস বিস্তর প্রতিরোধে এ এলাকায় পুলিশ প্রশাসন কঠোর ভ‚মিকায় রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ