Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ই-রেশনিং পদ্ধতি চালুর দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

সারা বিশ্বে ১৮৫ দেশে ৩ লাখের উপর করোনায় আক্রান্ত ১১ হাজারের অধিক মৃত্যুবরণ করেছেন। বাংলাদেশে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২০ ও মৃত ২ জন। হোম কোয়ারাইন্টেনে রাখা হয়েছে হাজার হাজার নাগরিক। ইতোমধ্যে সরকার মাদারীপুর, শিবচর ও লক্ষীপুর জেলাকে লকডাউন ঘোষণা করেছেন। এ সকল এলাকায় বাহিরের কেউ প্রবেশ বা এলাকায় বসবাসকারীরা বাহিরে যেতে পারবে না। বর্তমান এই পরিস্থিতিতে নাগরিকরা করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণের চাইতে খাদ্য ও অর্থাভাবে মৃত্যুর আশংকায় পড়ছে নাগরিকরা। এই অবস্থায় দেশের মানুষের জন্য ই-রেশনিং পদ্ধতি চালুর দাবি জানিয়েছে মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন।

গতকাল শনিবার গণমাধ্যমে পাঠানো সংগঠনটির সভাপতি মহিউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, উন্নত দেশে হোম কোয়ারাইন্টেন ও লকডাউনে থাকা নাগরিকদের বিনামূল্যে খাদ্য সরবরাহ করছে ঐ দেশের সরকার। এছাড়াও যারা অফিস আদালত বা ব্যবসায়িক কর্মকাণ্ড থেকে বিরত থাকছে তাদেরকে অর্থনৈতিকভাবেও সহযোগিতা করছে সরকার। আমাদের মত উন্নয়নশীল দেশে এ ধরনের সহায়তা আশা করা অনেকটাই স্বপ্নের মত ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ