Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ওয়াসফিয়া নাজরীন করোনায় আক্রান্ত

জানালেন নিজেই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

এভারেস্ট বিজয়ী বাংলাদেশি নারী ওয়াসফিয়া নাজরীন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গতকাল শনিবার ব্যক্তিগত ফেসবুক পেজে এক পোস্টে তিনি এ কথা জানান। বন্ধুর সাহায্য নিয়ে এই পোস্ট করেছেন বলে জানিয়েছেন তিনি। ওয়াসফিয়া বর্তমানে যুক্তরাষ্ট্রে রয়েছেন।
ওয়াসফিয়া তার ফেসবুক পোস্টে লিখেছেন, ১২ মার্চ তিনি লস অ্যাঞ্জেলেসে একটি অনুষ্ঠানের মাধ্যমে করোনাভাইরাসে সংক্রমিত হন। ১৩ মার্চ থেকেই তার শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিতে শুরু করে। ১৭ মার্চ থেকে যুক্তরাষ্ট্রে তিনি চিকিৎসা নিচ্ছেন।

ওয়াসফিয়া লিখেছেন, করোনা সংক্রমণ ঘটলে আতঙ্ক বাদ দিয়ে অত্যন্ত সতর্ক থাকতে হবে। লস অ্যাঞ্জেলসে আমি কোয়ারেন্টিনে আছি। অত্যন্ত কঠোর পদক্ষেপ এবং আমার শ্বাসপশ্বাসের ওপর নজর রাখছি। আমাকে এর বিরুদ্ধে লড়তে হবে। প্রতিটি দিনই সংগ্রামের। কয়েক পা হাঁটাও আমার জন্য কষ্টকর।
ওয়াসফিয়া লিখেছেন, মূলত করোনাভাইরাস নিয়ে কুসংস্কার, ভুল ধারণা ও বিশ্বজুড়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে যে ভুয়া তথ্য ছড়াচ্ছে, তা ঠেকানোর আশায় তিনি এ পোস্ট দিয়েছেন। তিনি মাতৃভ‚মি বাংলাদেশ নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন। ফেসবুক পোস্টে সর্বোচ্চ প্রচেষ্টা দিয়ে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের আহ্বান জানান ওয়াসফিয়া। করোনাভাইরাস প্রতিরোধে প্রস্তুতি ও সচেতন থাকতেও বলেন তিনি। করোনাভাইরাস মোকাবিলায় সবার আগে শান্ত ও স্থির থাকার পরামর্শ দেন এভারেস্টজয়ী এ নারী।



 

Show all comments
  • Nur hossain ২২ মার্চ, ২০২০, ১:০৫ এএম says : 0
    একমাত্র মহান আল্লাহর প্রতি ভরসা রাখুন।তাহাজ্জুদ নামাজ পড়ুন। আল্লাহর কাছে দোয়া চান।মহান রব এর প্রতি অবিচল বিশ্বাস রাখুন। ইমান আনুন মহান রব এর প্রতি। আজ হোক কাল হোক মানুষ মৃত্যুকে বরণ করতে হবে।বিভিন্ন রোগ হোক আর যাই হোক।। আল্লাহ আমাদের ইমান মজবুত করুক
    Total Reply(0) Reply
  • Mehdi Hasan ২২ মার্চ, ২০২০, ১:০৫ এএম says : 0
    Oh no hope she will be cured within a short possible time and many many wishes from Bangladesh .
    Total Reply(0) Reply
  • Mohammed Yousuf Saimon ২২ মার্চ, ২০২০, ১:০৫ এএম says : 0
    আল্লাহ কে ডাকুন।
    Total Reply(0) Reply
  • Sohel Toha ২২ মার্চ, ২০২০, ১:০৬ এএম says : 0
    আল্লাহ তোমাকে হেদায়েত দান করুক,আর সাথে মাফ করে দিক
    Total Reply(0) Reply
  • মোঃ আরিফুল ইসলাম ২২ মার্চ, ২০২০, ১:০৬ এএম says : 0
    ইয়া আল্লাহ্ এই কঠিন সময়ে শুধুমাত্র আপনার সাহায্য কামনা করি,আপনার সাহায্য ছাড়া বড্ড অসহায় আমরা, আমাদের সবাইকে ক্ষমা করুন
    Total Reply(0) Reply
  • Sumon Roy Laxman ২২ মার্চ, ২০২০, ১:০৬ এএম says : 0
    করোনা আক্রান্ত হলে দ্রুত দুর্নীতিবাজ,সুদ,ঘোষখোর ব্যক্তিদের জড়িয়ে ধরুন। যেন করোনার মাধ্যমে এসব অসাধু,দুর্নীতিবাজ লোকগুলাকে খতম করা হয়।
    Total Reply(0) Reply
  • MD Sadekur Rhaman ২২ মার্চ, ২০২০, ১:০৭ এএম says : 0
    ডাহা মিথ্যা কথা, হয় নাই? কয়েকদিন পরে বলবে আমি ভালো হয়ে গেছি, মিডিয়ার আকর্ষণ করতে?
    Total Reply(1) Reply
    • এক পথিক ২২ মার্চ, ২০২০, ৯:৪৯ এএম says : 0
      সত্যিই যদি তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে থাকেন, তাহলে বাহাদুরি বাদ দিয়ে তার আল্লাহর করুনা ভিক্ষা করা আর স্বাস্থ্যবিধি মেনে চলা দরকার।
  • Aminur Rahman Chowdhury ২২ মার্চ, ২০২০, ১:০৭ এএম says : 0
    একজন এভারেস্ট জয়ী করোনা ভাইরাসে সচেতন নন বিধায় একটা অনুষ্ঠানে যোগ দিয়ে করোনা ভাইরাসের সংক্রমণের স্বীকার, তাই তিনি বাংলাদেশের জনগনকে সচেতন হতে পরামর্শ দিয়েছেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ