Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে দোকানপাট বন্ধের নির্দেশ

লক্ষীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ১২:০১ এএম

লক্ষীপুরে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া জেলা শহরের সকল দোকানপাট আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে বণিক সমিতি নেতারা।
গতকাল শুক্রবার বিকালে সমিতির সভাপতি এ কে এম সালাহ উদ্দিন টিপু গণমাধ্যম কর্মীদের এ তথ্য জানান। বিদেশ ফেরত প্রবাসীরা হোম কোয়ারেন্টাইন না মানায় করোনা ভাইরাসে ঝুঁকি এড়াতে বণিক সমিতি এ সিদ্ধান্ত নিয়েছে। সমিতির পক্ষ থেকে খাবার হোটেল, কমিউনিটি সেন্টার ও জনসমাগমের সকল অনুষ্ঠান না করার আহবানও জানানো হয়েছে ।
সিভিল সার্জন ডা. মো. আব্দুল গফফার জানিয়েছেন, এ পর্যন্ত জেলায় সর্বমোট ৪৫০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। নিয়মভঙ্গকারীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে কাজ করছে প্রশাসন। অপরদিকে শুক্রবার বিকাল থেকেই সহরের প্রায় দোকানই বন্ধ দেখা গেছে। এছাড়া নিত্যপণ্যের বাজার দর পরিস্থিতি নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসন সার্বক্ষনিক বাজার মনিটরিংয়ে রয়েছে। বিকালে পৌর শহরের বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে একাধিক ব্যবসায়ীর অর্থদন্ড করা হয়েছে বলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইদুল ইসলাম জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ