Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনাভাইরাসে ঝুঁকি দেখছে না ইসি

ভোটার হাত ধুয়ে ভোট দেবেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ১২:০২ এএম

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রকোপের মধ্যে জনস্বাস্থ্যে হুমকি দেখছে না নির্বাচন কমিশন। জাতীয় সংসদের ৩টি আসনের উপ-নির্বাচন যথাসময় তথা আগামী ২১ মার্চই অনুষ্ঠিত হবে। নির্বাচনে ভোটার উপস্থিতি কম হবে। এ কারণে জনস্বাস্থ্যের ঝুঁকিও কম হবে। এছাড়া ভোটাররা হাত ধুয়ে ভোট দেবেন। ভোট দিয়ে আবার হাত ধোবেন, তাহলেই হবে। গতকাল বৃহস্পতিবার অনির্ধারিত কমিশন বৈঠক শেষে একথা বলেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর। ওই দিন ঢাকা-১০, গাইবান্ধা-৩, বাগেরগাট-৪ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।
মো. আলমগীর বলেন, করোনার মধ্যে নির্বাচনের সুবিধা-অসুবিধা আলোচনা করে সুবিধাই বেশি দেখছেন কমিশন। তাই ২১ মার্চ নির্বাচন বন্ধ না করার সিদ্ধান্ত দিয়েছেন।
সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রতি ভোটকেন্দ্রে হ্যান্ড স্যানিটাইজার থাকবে। ভোট দেওয়ার আগে-পরে তারা এটা ব্যবহার করবেন। কেউ যদি নিজেকে করোনায় আক্রান্ত বলে মনে করেন, আমাদের পরামর্শ থাকবে, আপনারা ভোট দিতে আসবেন না। এখনো সরকার সবকিছু লকডাউন করেনি। আজকের একনেক সভায়ও প্রধানমন্ত্রী বলেছেন, কাজ বন্ধ করা যাবে না।
মো. আলমগীর বলেন, করোনা এখনো মহামারি আকারে ছড়ায়নি। এজন্য কমিশন নির্বাচনটা সম্পন্ন করা যুক্তিযুক্ত মনে করছে। তবে করোনার কারণে ভোটার উপস্থিতি কম হবে ধরে নিয়েই আমরা নির্বাচন করছি। তিনি বলেন, ভোটার উপস্থিতি যেহেতু কম হবে, সেহেতু নির্বাচনের কারণে জনস্বাস্থ্যের ঝুঁকিও কম হবে। এছাড়া আপনারা হাত ধুয়ে ভোট দেবেন। ভোট দিয়ে আবার হাত ধোবেন, তাহলেই হবে।
সংবাদ সম্মেলনে ইসির যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান, এসএম আসাদুজ্জামান, জনসংযোগ পরিচালক মোহা. ইসরাইল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Nannu chowhan ২০ মার্চ, ২০২০, ৬:২৩ এএম says : 0
    Eai nirbachon comissioner abar eai boktobber maddhome proman korlen tini eto boro uchcho poder jonno kono joggotai rakhenna...
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহ ২০ মার্চ, ২০২০, ২:৩৬ পিএম says : 0
    সারাবিশ্ব করোনা মহামারী ঘোষনা করেছেন। পড়লাম করোনো ভাইরাস মুক্ত চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন হবে। রাষ্ট্রের আগাম সব সিদ্ধান্তের বিপরীতে নির্বাচন কমিশন। মানুষের জীবনের চাইতে একজন প্রার্থী সমর্থক জীবনের চাইতে কি নির্বাচন বড়। সমালোচনা আলোচনার বিষয় নয়। বতর্মান পরিবেশ পরিস্থিতি আগাম সাবধানতা কারণ চট্টগ্রাম ঝুঁকিপূর্ণ গন বসতি শৃংখলাহীন মানুষের অবস্থান। বিপদ আসার আগে জরুরী প্রদক্ষেপ নেওয়া রাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্ব। সময় উপযোগী সিদ্ধান্ত না নিলে মানুষের জীবনের ঝুঁকিপূর্ণ কাজ বন্ধ না করলে। এর দায় দায়িত্ব কে নিবেন। জাতির জাগ্রত বিবেকের কাছে প্রশ্ন রইলো। (জনস্বার্থে)
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ