Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জ্বর হাঁচি কাশিতে আক্রান্তরা মসজিদে যাবেন না -ইফা ডিজি আনিস মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাস সংক্রমণ থেকে ধর্ম প্রাণমুসল্লিসহ সমগ্র মানবজাতিকে সুরক্ষা নিরাপদ ও সতর্ক করার লক্ষ্যে বিদেশ ফেরত ব্যক্তি করোনার লক্ষণযুক্ত ব্যক্তি এবং জ্বর হাঁচি কাশিতে আক্রান্ত ও অসুস্থ ব্যক্তিদের মসজিদে গমনসহ জনসমাগম পরিহারের জন্য ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে পরামর্শ প্রদান করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ইফার ডিজি আনিস মাহমুদ এর এক বিবৃতিতে এতথ্য জানানো হয়।
বিবৃতিতে আরো বলা হয়, বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাস মহামারী আকার ধারণ করায় দেশে একটি বিশেষ অবস্থা বিরাজ করছে। আন্তর্জাতিক ফ্লাইট বন্ধসহ অভ্যন্তরীণ যোগাযোগ সীমিত করা হয়েছে। বিশ্বে বিভিন্ন দেশে প্রতিদিনই মানুষের মৃত্যুর সংবাদ পাওয়া যাচ্ছে এবং নতুন নতুন লোক করোনায় আক্রান্ত হচ্ছে। বাংলাদেশেও সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সরকার শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণাসহ বেশ কিছু নির্দেশনা প্রদান করেছে। জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন কর্মসূচি সঙ্কুচিত করা হয়েছে। জনসমাগম পরিহারের নির্দেশ প্রদান করা হয়েছে।
বর্তমান অবস্থায় কোন ধর্মীয় সমাবেশ আয়োজন না করার জন্যও সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হয়েছে। এ বিষয়টি দেশের সকল মসজিদে জুমার খুতবায় গুরুত্ব সহকারে আলোচনা করা এবং করোনাভাইরাস থেকে হেফাজতের জন্য মহান আল্লাহর দয়া ক্ষমা ও করুণা প্রার্থনা করে বিশেষ দোয়া করার জন্য মসজিদের খতিব ও ইমাম সাহেবগণকে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ