Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে ৫ হাজার মানুষকে করোনা সন্দেহে পরীক্ষা করা হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ৫:২২ পিএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশে ৫ হাজার মানুষকে করোনা সন্দেহে পরীক্ষা করা হয়েছে। দুয়েকদিনের মধ্যে ফলাফল পাওয়া যাবে। বৃহস্পতিবার (১৯ মার্চ) এক প্রেস ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী এ কথা জানান।

তিনি বলেন, বিশ্বের যেসব দেশ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশেষ করে চীন, ওই দেশগুলোতে পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে লকডাউনের মাধ্যমে। আমাদের দেশেও যে সমস্ত এলাকায় করোনা পরিস্থিতি খারাপ হবে ওই সব এলাকা লকডাউন করা হবে।

জাহিদ মালেক বলেন, মাদারীপুর, শরীয়তপুর, ফরিদপুরে করোনা আক্রান্ত রোগী পাওয়া যাচ্ছে। প্রয়োজনে ওই এলাকা লকডাউন করা হবে। কোয়ারেন্টাইন বা চিকিৎসার কাজে সেনাবাহিনীকে ইজতেমা মাঠ প্রস্তুত করার জন্য দেয়া হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার সংক্রমণ ঠেকাতে সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় সব ধরনের অনুষ্ঠান সীমিত করতে হবে। নির্বাচনী মিছিল-সমাবেশ বন্ধে ইসিকে বলা হয়েছে। এছাড়া কারও জ্বর থাকলে গণপরিবহনে ভ্রমণ করা যাবে না।



 

Show all comments
  • Belal ১৯ মার্চ, ২০২০, ৫:৪৭ পিএম says : 0
    Kit acha 1700 Pcs_ test korlo 5000 _ Millo nato. (Akta Kit dia akadik manush k test kora jay ki? janaben....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ