Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পুঁজিবাজারে লেনদেন শুরু হবে দুপুর একটা থেকে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ১২:০১ পিএম

দেশের দুই শেয়ারবাজারে লেনদেন শুরুর সময় ‘অনিবার্য কারণে’ পিছিয়ে সকাল সাড়ে ১১টায় করা হলেও সেই সময়েও লেনদন শুরু হয়নি। লেনদেন শুরুর সময় আরও দেড় ঘণ্টা পিছিয়ে বেলা একটা করা হয়েছে বলে জানা গেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের ডিজিএম শফিকুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, অনিবার্য কারণবশত পুঁজিবাজারে লেনদেন একটা থেকে শুরু হবে। তবে কয়টা পর্যন্ত লেনদেন চলবে সে বিষয়ে কিছু জানাতে পারেননি তিনি।

আগে প্রতিদিন পুঁজিবাজারে লেনদেন শুরু হতো সকাল সাড়ে ১০টা থেকে। চলতো বেলা আড়াইটা পর্যন্ত। কিন্তু নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আতঙ্ক আর টানা দরপতনের মধ্যে বুধবার দেশের দুই শেয়ারবাজারে লেনদেনের সময় এক ঘণ্টা কমিয়ে আনার সিদ্ধান্ত জানানো হয়। দুই স্টক এক্সচেঞ্জ জানায়, নতুন সূচিতে লেনদেন চলবে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত। এর ফলে লেনদেন হবে তিন ঘণ্টা।

কিন্তু বৃহস্পতিবার ডিএসই থেকে জানানো হয় ইনডেক্সের সার্কিট ব্রেকারে পরিবর্তন আসার কারণে বৃহস্পতিবার বেলা একটা থেকে লেনদেন শুরু হবে। তবে কখন লেনদেন শেষ হবে সে বিষয়ে কিছু জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ