Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশালে করোনা প্রতিরোধে কোনো উদ্যোগ নেই

বাসদের অভিযোগ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

বরিশালে করোনা প্রতিরোধে প্রশাসনের দৃশ্যমান কোন উদ্যোগ নেই বলে অভিযোগ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। বুধবার দলের উদ্যোগে নগরীর ফকিরবাড়ি রোডস্থ দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ অভিযোগ করেন বরিশালে বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী।

ডা. মনীষা বলেন, বরিশালে প্রশাসন, সিটি করপোরেশন ও স্বাস্থ্য অধিদফতরের করোনা প্রতিরোধে চোখে পড়ার মতো কোন উদ্যোগ নেই। পরিচ্ছন্নতা করোনা প্রতিরোধের প্রধান নিয়ামক হলেও এ বিষয়ে কোন ধরনের উদ্যোগ দেখা যাচ্ছে না। জনসচেতনতা তৈরিতে জনপ্রতিনিধিদের কোন উদ্যোগ না থাকায় হতাশা প্রকাশ করেন তিনি। এছাড়া বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাস শনাক্তের ব্যবস্থা গ্রহন ও অচল আইসিইউ চালুসহ চিকিৎসা সরঞ্জাম সরবরাহের দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে করোনা চিকিৎসাসহ যে কোন পরামর্শের জন্য বাসদের হটলাইন চালুর ঘোষণা দেন তিনি। এছাড়া নগরীর ঘনবসতিপূর্ণ এলাকায় সচেতনতামূলক কার্যক্রম গ্রহন করার কথা বলেন ডা. মনীষা চক্রবর্তী। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে জেলা বাসদ আহবায়ক ইমরান হাবিব রুমন বক্তব রাখেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ