Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পণ্যের দাম বাড়ালে ব্যবস্থা : সাংবাদিকদের খাদ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

ব্যবসায়ীরা যদি করোনাভাইরাসকে পুঁজি করে বাজারে পণ্যের দাম বাড়ালে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। গতকাল বুধবার সচিবালয়ে খাদ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে চলমান বাজার মনিটরিং বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

খাদ্য মন্ত্রী বলেন, বাজারে পণ্যের যথেষ্ট মজুদ রয়েছে। এরপরও যদি ঘাটতি দেখা দেয় প্রয়োজন হলে বাইরে থেকে পণ্য সরবরাহ করা হবে। তবুও আমরা কোন ক্রমেই পণ্যের দাম বাড়তে দেবো না। আপনারা জানেন যে, সারা বিশ্বে করোনাভাইরাস মহামারী আকারে দেখা দিয়েছে। বাংলাদেশসহ সারা বিশ্বই করোনায় আক্রান্ত হয়েছে। করোনাভাইরাসের জন্য চাল, গমসহ সব দানাদার খাদ্যশস্য নিয়ে ভোক্তারা যেন কোনো ধরনের আতঙ্কিত না হয়। পাশাপাশি কোনো ব্যবসায়ী বা মিলার এটাকে পুঁজি হিসেবে ব্যবহার করে বাজার অস্থিতিশীল করার চেষ্টা করে তাহলে কোনো ক্রমেই সরকার ও খাদ্য মন্ত্রণালয় চুপচাপ বসে থাকবে না। কারণ আমাদের পর্যাপ্ত খাদ্য মজুদ আছে এবং ওএমএস এর মাধ্যমে খাদ্য মজুদের জন্য আমাদের ডিলারদের চিঠি দিয়েছি ইত্যোমধ্যে। তাই ভোক্তাদের আতঙ্কিত হওয়ার কিছু নেই। এই মরণব্যাধি সারা বিশ্বে ছড়িয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ