Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মির্জাপুরে ৯ মামলার ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেফতার

মির্জাপুর উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ১২:০০ এএম


টাঙ্গাইলের মির্জাপুরে নোয়াব আলী নামে ৯ মামলার ওয়ারেন্টভুক্ত এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার সন্ধ্যায় উপজেলার বাঁশতৈল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার নোয়াব আলী উপজেলার তরফপুর ইউনিয়নের পাথরঘাটা গ্রামের মজিবর রহমানের ছেলে।
পুলিশ জানায়, গ্রেফতার নোয়াব আলী পেশায় ব্যবসায়ী ছিলেন। আমেনা ট্রেডার্স নামের একটি ব্যবসা প্রতিষ্ঠান ছিলো। ওই ব্যবসা প্রতিষ্ঠানের নামে ইসলামী ব্যাংক টাঙ্গাইল শাখাসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির কাছ থেকে মোটা অংকের ঋণ গ্রহণ করেন। পরে গত দুই বছর আগে দক্ষিণ আফ্রিকা পাড়ি জমায়। এরপর ২০১৮ ও ১৯ সালে তার বিরুদ্ধে মোট ৯ টি মামলা হয়। এর মধ্যে মামলা নং- ১২১৮/১৮ তে তার ৪ লাখ ৭৫ হাজার টাকা অর্থদন্ড ও ৫ মাসের কারাদন্ড, ৯৯৭/১৮ তে হয় সাড়ে ৬ লাখ টাকা অর্থদন্ড ও ৭ মাসের কারাদন্ড, ১৯১৯/১৮ তে সাড়ে ৪ লাখ টাকা অর্থদন্ড ও ৪ মাসের কারাদন্ড, ৮৮৭/১৮ তে সাড়ে ৭ লাখ টাকা অর্থদন্ড ও ৬ মাসের কারাদন্ড দেয় আদালত। এছাড়া বাকি ৫ মামলায় তিনি ওয়ারেন্টভুক্ত ছিলেন। মির্জাপুর থানার উপ-পরিদর্শক মিজানুর রহমান জানান, ৪ মামলায় ২২ মাসের কারাদন্ড ২৩ লাখ ২৫ হাজার টাকা অর্থদন্ড করেছেন আদালত।
এছাড়া মির্জাপুর থানায় নোয়াব আলীর নামে ৪টি সাজপ্রাপ্ত গ্রেফতারি এবং ৫টি বিচারাধীন মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ