Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মুজিববর্ষে রাঙ্গাবালী ইউএনওর ব্যতিক্রমী উদ্যোগ

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ৫:৩৮ পিএম

মুজিববর্ষ উপলক্ষে ব্যতিক্রমী কাজ করেছেন পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশফাকুর রহমান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে পথের পাশে থাকা মানসিক ভারসম্যহীনদের(পাগল)কে নিজ অর্থায়নে পোশাক কিনে দিয়েছেন তিনি। মঙ্গলবার সকালে উপজেলার বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে হাঁট-বাজার ও পথের পাশে থাকা মানসিক ভারসম্যহীনদের নিজ অর্থায়ণে নতুন- শাড়ি, সেলোয়ার, গুঞ্জি, লুঙ্গি ও প্যান্ট পরিয়ে দেন ইউএনও মাশফাকুর রহমান।
তার এই উদ্যোগের প্রশংসা করছেন স্থানীয় মুক্তিযোদ্ধা ও সুশিল সমাজের নেতৃবৃন্দ।
স্থানীয় মুক্তিযোদ্ধা গোলাম মস্তফা টিপু তালুকদার বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে ইউএনওর ব্যতিক্রমী উদ্যোগটি ভালো লেগেছে। আমরা তার এই মানবিক কাজকে স্বাগত জানাই। মুজিববর্ষে এই কাজটি আমাদের কাছে স্বরনীয় হয়ে থাকবে। আমরা সবাই যাতে ভালো কাজের মাধ্যমে মুজিববর্ষকে উদযাপন করতে পানি সেই কামনা করি।’
রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মাশফাকুর রহমান জানান, রাতে ঘুমাতে গিয়ে একটি সিদ্ধান্ত নেই যে, মুজিববর্ষে যেহেতু বড় কোন অনুষ্ঠান হচ্ছেনা, সেহেতু আগামীকাল সকালে একটি ভালো কাজ করবো। চিন্তা করে দেখলাম সমাজে সবচেয়ে বেশি অবহেলিত ও বঞ্চিত হচ্ছেন মানুষিক ভারসম্যহীনরা। তাই ভাবলাম তাদেরকে একটু খুশি করা বা আনন্দ দেয়া যায় কিনা। এরপর সকালে একাই গাড়ি নিয়ে বেড় হয়ে গেলাম। পথের পাশের মানসিক ভারসম্যহীনদের গায়ে নতুন পোশাক পরিয়ে দিলাম। এটা করে আমার খুব ভালো গেলেছে। আসলে আমাদের মতো এদেরও জীবন অছে। এদেরকে বাদ দিয়ে নয়, সবাইকে নিয়ে ভালো থাকতে চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুজিববর্ষ

২০ এপ্রিল, ২০২১
১৭ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ