Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নেত্রকোনায় বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ৪:১০ পিএম

ক্ষণ গণনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিন¤্র শ্রদ্ধা আর সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার দীপ্ত অঙ্গীকারের মধ্য দিয়ে নেত্রকোনায় মুজিব শতবর্ষ ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।
প্রথম প্রহরে মোক্তারপাড়া ব্রীজের পার্শে মুজিব বর্ষের ক্ষণ গণনা স্থলে কেক কেটে ও শহীদ মিনারের সামনের সড়কে ১০০ মোমবাতি প্রজ্জলনের মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। সুর্যোদয়ের সাথে সাথে তোপধ্বনি এবং সকল সরকারী আধা-সরকারী স্বায়ত্বশাসিত ও বেসরকারী ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮টায় মোক্তারপাড়া মাঠে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সকল সরকারী বেসরকারী প্রতিষ্ঠান এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বিন¤্র শ্রদ্ধা নিবেদন করেন। সকাল ১১টায় জেলা প্রশাসনের উদ্যোগে পাবলিক হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মঈনউল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন করা হয় নেত্রকোনা-২(সদর-বারহাট্টা) আসনের সংসদ সদস্য সমাজকল্যাণ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার আকবর আলী মুন্সী, পৌর মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান, জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী, সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর সহধর্মিনী কামরুন্নেছা আশরাফ দীনা, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার নুরুল আমিন, জেলা রেড ক্রিসেন্টের সম্পাদক গাজী মোজাম্মেল হোসেন টুকু ও জেলা সমাজসেবা বিভাগের উপ-পরিচালক আলাল উদ্দিন প্রমূখ। পরে ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, প্যারালাইসড রোগে আক্রান্ত ও প্রতিবন্ধী, বিধবা, বয়স্ক এবং এসিডদদ্ধ ৪০৭ জনের মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়। বাদ জোহর মসজিদ, মন্দির গীর্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থণা অনুষ্ঠিত হয়। বেলা ২টায় এতিমখানা, জেলখানা ও হাসপাতালগুলোতে উন্নতমানের খাবার বিতরণ, রাত ৮টায় মোক্তাপাড়া মাঠে বর্ণিল আতসবাজি অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুজিববর্ষ

২০ এপ্রিল, ২০২১
১৭ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ