Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কবিরহাট মসজিদে অগ্নিকান্ড

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ১২:০০ এএম

কবিরহাট সরকারি কলেজ মসজিদে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে মসজিদটি সম্পূর্ণ পুড়ে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। সোমবার বিকেল পৌনে ৩ টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
কবিরহাট সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক মো. আলতাফ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, পৌনে তিনটার দিকে হঠাৎ করে কলেজ মসজিদে আগুন জ¦লতে দেখেন তারা। তারা বিষয়টি ফায়ার সার্ভিসকে অবগত করেন। আগুনের লেলিহান দেখে স্থানীয় লোকজন এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে মসজিদের ভিতরে থাকা আইপিএস, আলমেরীসহ মূল্যবান মালামাল পুড়ে অন্তত ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান।
কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. জামিল মিয়া জানান, খবর পেয়ে একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। স্থানীয়দের ভাষ্যমতে ধারণা করা হচ্ছে, মসজিদের পিছনের শুকনো পাতায় কেউ হয়তো সিগারেটের আগুন ফেলার কারণে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে অথবা বৈদ্যুতিক শর্টসার্কিটও হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মসজিদ

১৫ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ