Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজাপুরে ৪টি ঘর পুড়ে ছাই

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ঝালকাঠির রাজাপুরে দঃ জগন্নাতপুর বসতবাড়ি সহ ৪ টি ঘর আগুনে পুড়ে ছাই হয়েছে।এতে ,১২ লক্ষ ৫হাজার টাকার সম্পদের ক্ষতি হয়েছে বলে পুলিশ ও ফায়ার সাভির্সের ধারনা।আগুনে পুড়ে ছাই হয়েছে মুনসুর আলী হাং বসতঘর,তানজের আলীর ঘর, তার পাকের ঘর,নলাকড়ির ঘর,খড়ের মেই। এতে সর্বশান্ত হয়েছে ক্ষতিগ্রস্ত মুনসুর আলী হাং পরিবার।স্হানীয় রা জানায়--শুক্রবার জুম্মার নামাজ প‚র্ব মুহুর্তে আনুমানিক বেলা দেড়টায় উপজেলার দক্ষিন জগন্নাথপুর গ্রামে( হাওলাদার বাড়ির) মুনসুর হাওলাদারের পাকের ঘরের চুলার আগুন দিয়ে আগুনের লেলিহান দেখে ডাকচিৎকারদেয় প্রতিবেশীরা, এসময়ে পাশ্ববর্তী মসজিদে নামাজের সময় ডাকচিৎকার শব্দ শুলে মুসল্লিরা ছুটে যায়।আগুন লাগার ৫ মিনিট পরেই রাজাপুরের ফায়ার সার্ভিস,১০ মিনিট পরে কাউখালী ফায়ার সার্ভিস ও ঝালকাঠি ফায়ার সার্ভিস এক ঘন্টা চেস্টার পরে আগুন নিয়ন্ত্রণ আনে। এর মধ্যে মুনসুর এর বসতঘর, পাকের ঘর, রান্না ঘর, খড়ের মেই সহ বসতঘরসহ যাবতীয় মালামাল পুড়ে ছাই হয়ে যায় এতে ১২ লক্ষ টাকার ক্ষতি হয়,কাগজপত্র মালামাল পুড়ে ছাই হয়ে যায় এবং তানজের ৫ হাজার টাকার ক্ষতি হয়। ফায়ার সার্ভিসের অক্লান্ত পরিশ্রমে প্রবেশীদের বেশ কয়েকটি ঘর আগুন থেকে রক্ষা পায়।বর্তমানে পরিবারের লোকজন নিয়ে তারা খোলা আকাশের নিচে বসবাস করছেন।

প্রতিবেশীরা জানায়, ঘরে একমাত্র পুত্র বধু ছিল,অন্যরা বাড়িতে ছিল না।
এ বিষয়ে রাজাপুর থানার সাব ইন্সপেকটর ফিরোজ আলম বলেন- ফায়ার সার্ভিসের অক্লান্ত পরিশ্রমে বসতবাড়ি সহ ব্যাপক সম্পদ রক্ষা পেয়েছে,কেহ হতাহত হয়নি।
রাজাপুর ফায়ার সার্ভিসে লিডার জানায় - খবর পেয়ে ৫ মিনিটের মধ্যে ঘটনাস্হলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়েছে।উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহাগ হাওলাদার বলেন - ক্ষতিগ্রস্হদের ঢেউটিন ও নগদ টাকা প্রদানের প্রক্রিয়া চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ