Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

হাইকোর্টের স্থিতাবস্থা আপিলেও বহাল

উপসহকারী কৃষি কর্মকর্তা নিয়োগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ১২:০১ এএম

কৃষি সম্প্রসারণ অধিদফতরের ১ হাজার ৬৫০ উপসহকারী কৃষি কর্মকর্তা নিয়োগের ওপর স্থিতাবস্থা বজায় রাখার আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। সরকারপক্ষের করা আবেদন খারিজ করে গতকাল বৃহষ্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগীয় বেঞ্চ উপরোক্ত আদেশ দেন।

সরকারপক্ষে শুনানি করেন এটর্নিজেনারেল মাহবুবে আলম। রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. সালাহউদ্দিন দোলন। এর আগে গত ১৬ ফেব্উয়ারি কৃষি সম্প্রসারণ অধিদফতরের ১ হাজার ৬৫০ উপসহকারী কৃষি কর্মকর্তা নিয়োগের ওপর স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ দেন হাইকোর্ট। সেই সঙ্গে কোটা পদ্ধতি অনুসরণ না করার অভিযোগ নিষ্পত্তিতে সংশ্লিষ্টদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং অভিে যাগ তদন্ত করে ফল পুন: প্রকাশ করতে কেন নির্দেশ দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। জন প্রশাসন ও কৃষি মন্ত্রণালয় সচিব, সরকারি কর্ম কমিশন (পিএসসি) চেয়ারম্যান ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালককে চার সপ্তাহের মধ্যে এসব রুলের জবাব দিতে বলা হয়। এ সংক্রান্ত রিটের শুনানি নিয়ে বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান এবং বিচারপতি কে এম কামরুল কাদেরের ডিভিশন বেঞ্চ ওই আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ