Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অর্থ বরাদ্দে জনমনে উচ্ছ্বাস

সৈয়দ জাহেদুল্লাহ কুরাইশী, ফটিকছড়ি (চট্টগ্রাম) থেকে | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ১২:০২ এএম

নাজিরহাট-কাজিরহাট সড়ক সংস্কার

অবশেষে পশ্চিম-উত্তর ফটিকছড়ির ‘নাজিরহাট-কাজিরহাট জিসি সড়ক’ সংস্কারে এলজিইডি থেকে দু’দফায় ৭ কোটি ৪৭ হাজার ১শ’ ৬ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। স্থানীয় এমপি সৈয়দ নজিব্লু বশর মাইজভান্ডারীর প্রচেষ্টায় এ বরাদ্দ মিলল বলে এলজিইডি সূত্রে নিশ্চিত হওয়া গেছে।
বেশ কয়েকবছর থেকে সড়কটি চলাচল অযোগ্য হয়ে পড়ে।
গত বছরের বন্যায় এ সড়কটির বিভিন্ন পয়েন্টে ধসে পরে ও খানাখন্দের সৃষ্টি হয়। সেসময় ত্রাণ দিতে গিয়ে সড়কটির করুন অবস্থা দেখে এমপি সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী দ্রুত সংস্কারের জন্য উপজেলা প্রকৌশলীকে মৌখিক নির্দেশনা দেন। কিন্তু মন্ত্রণালয় থেকে টাকা বরাদ্দে বিলম্ব হচ্ছে দেখে গত নভেম্বর মাসে স্থানীয় এমপি তার অনুকুলে দেয়া বরাদ্দ থেকে ৩ কোটি ২২ লাখ ৭২ হাজার ৪ শ’ ৩৫ টাকা দিয়ে চট্টগ্রামের নির্বাহী প্রকৌশলীকে টেন্ডার প্রক্রিয়া শুরু করার নির্দেশনা দেন।
সে মতে টেন্ডারও হয়, কিন্তু টেন্ডারপ্রাপ্ত ঠিকাদারী প্রতিষ্ঠান পর্যাপ্ত ইনোস্টুমেন্ট ব্যবহারে অপারগতা প্রকাশ করায় পুনরায় টেন্ডার পাইপলাইনে রয়েছে বলে চট্টগ্রামের নির্বাহী প্রকৌশলী ওয়াহিদুজ্জামান নিশ্চিত করেছেন। তিনি জানান, শুরু থেকেই স্থানীয় এমপি সড়কটির সংস্কারে উপর মহলে প্রচেষ্টা রাখছিলেন। তারই আলোকে আমরা পরবর্তীতে পুরো বরাদ্দই অনুমোদন পেয়েছি।
অবশেষে নাজিরহাট-কাজিরহাট জিসি সড়কের সংস্কারে ১ম ও ২য় ধাপে ৭ কোটি ৪৭ হাজার ১শ’ ৬ টাকা বরাদ্দ মেলায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে এমপি বলেন, দীর্ঘ ৩/৪ মাস লাগাতার প্রচেষ্টা চালিয়ে সড়কটির জন্য পূর্ণাঙ্গ বরাদ্দ আনতে সক্ষম হয়েছি। এতে আমি সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞ। আমি এক স্বপ্নীল ফটিকছড়ি গড়ার জন্য কাজ করছি, আশাকরি সফল হবো।
এ দিকে ‘নাজিরহাট-কাজিরহাট সড়ক’ সংস্কারে বরাদ্দের খবর পেয়ে ব্যবহারকারী দু’লক্ষাধিক পথচারীদের কষ্টের দিন শেষ বলে উচ্ছাস প্রকাশ করেছে জনসাধারণ।
তারা বলেন, বেশ কয়েকবছর থেকে এ রাস্তা সংস্কার করা হয় না। গত বর্ষা মৌসুমে এ সড়ক দিয়ে আমাদের চলাচলে কষ্টের সীমা-পরিসীমা ছিল না। তারা প্রত্যাশা করে সড়কের সংস্কার কাজ যেন ‘টেকসই’ হয়।



 

Show all comments
  • sadhan bose ১৩ মার্চ, ২০২০, ৯:২৮ পিএম says : 0
    I am proud
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ