Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মানবজমিনের বিরুদ্ধে মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি সম্পাদক পরিষদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২০, ৪:৫৬ পিএম | আপডেট : ৪:৫৭ পিএম, ১১ মার্চ, ২০২০

গ্রেপ্তার যুবলীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়াকে নিয়ে সংবাদ প্রকাশের জেরে মানবজমিন প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে সম্পাদক পরিষদ। পরিষদ অনতিবিলম্বে এ মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে।

সম্পাদক পরিষদের এক বিবৃতিতে বলা হয়, সংবাদে তার মানহানি ঘটেছে দাবি করে মামলাটি করেছেন মাগুরা-১ আসনের সরকার দলীয় সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর। অথচ খবরে কোথাও তার নাম উল্লেখ করা হয়নি, অথবা প্রত্যক্ষ বা পরোক্ষভাবে তার প্রতি কোনো ইঙ্গিতও করা হয়নি।

বিবৃতিতে বলা হয়, সম্পাদক পরিষদ এটা বুঝতে অক্ষম যে, কী কারণে এমপি সাইফুজ্জামান শিখর মানহানি বোধ করলেন, যেখানে প্রকাশিত ওই রিপোর্টে দৃশ্যত তার নাম অথবা কোনো সংশ্লিষ্টতার উল্লেখ করা হয়নি। অজ্ঞাত ব্যবহারকারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে যা করেছে, তার দায় কোনোভাবে মানবজমিন, এর প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও রিপোর্টারের ওপর বর্তায় না। মিডিয়া ও সাংবাদিকদের ভীতি প্রদর্শন ও হয়রানি করা ছাড়া অন্য কোনো উদ্দেশ্যে এই মামলা করা হয়েছে বলে মনে করে না সম্পাদক পরিষদ। এ ধরনের ব্যবহারের কারণেই সম্পাদক পরিষদ শুরু থেকেই ডিজিটাল নিরাপত্তা আইনের বিরোধিতা করে আসছে।
বুধবার সম্পাদক পরিষদের পক্ষে বিবৃতিটি দিয়েছেন এর সভাপতি মাহফুজ আনাম এবং সাধারণ সম্পাদক নঈম নিজাম।



 

Show all comments
  • জামসেদ ১১ মার্চ, ২০২০, ৫:৩৭ পিএম says : 0
    মানবজমিন প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী একজন নিরপক্ষ ভাল মানুষ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্পাদক পরিষদ

২০ ডিসেম্বর, ২০২১
১৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ