Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পুলিশকে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার নির্দেশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২০, ১২:০০ এএম

পুলিশের সকল ইউনিটে করোনাভাইরাস সংক্রান্ত জরুরি স্বাস্থ্য বার্তা পাঠানো হয়েছে। স¤প্রতি পুলিশ সদর দফতর থেকে পাঠানো বার্তায় করোনাভাইরাস সম্পর্কে আতঙ্কিত না হয়ে এ ভাইরাসের যাতে বিস্তার না ঘটে, সে বিষয়ে সচেতন হতে সকল পুলিশ ইউনিটে নির্দেশনা প্রদান করা হয়েছে। দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের পর পুলিশ সদরদফতর থেকে এ নির্দেশনা পাঠানো হয়েছে।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা দৈনিক ইনকিলাবকে জানান, প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে পুলিশ সজাগ ও সতর্ক রয়েছে। তিনি আরো বলেন, পুলিশ সদস্যদের মধ্যে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষে জরুরী স্বাস্থ্য বার্তা সকল ইউনিটে প্রচারের উদ্যোগ গ্রহন করা হয়েছে। করোনাভাইরাস নিয়ে কেউ যদি গুজব ছড়িয়ে জনমতে আতংক সৃষ্টির চেষ্টা করলে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। পুলিশ সদর দফতর সূত্র জানায়, স¤প্রতি কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে করোনাভাইরাস চিকিৎসায় কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছে। সকল বিভাগীয় পুলিশ হাসপাতালকে কোয়ারেন্টাইন সুবিধার আওতায় আনা হচ্ছে। জরুরি স্বাস্থ্য বার্তায় বলা হয়েছে, কোনো পুলিশ সদস্য জ্বর, কাশিসহ নিউমোনিয়ায় আক্রান্ত হলে তাকে স্থানীয় পুলিশ হাসপাতাল বা সরকারি হাসপাতালে চিকিৎসা নেয়ার পরামর্শ দিয়েছে পুলিশ সদর দফতর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ