Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘বর্তমানে ফেইসবুক শিক্ষার্থীদের জন্য হুমকি’

ফুলবাড়ীয়ায় মাদক, জঙ্গিবাদ নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ সমাবেশে ডিআইজি

মো: শামসুল আলম খান ও শহীদুল ইসলাম | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২০, ৭:০১ পিএম

ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি ব্যারিষ্টার হারুন অর রশিদ বিপিএম বলেছেন, এক সময় সন্তানের উপর আরোপ ছিল সুর্যাস্ত আইন। সন্ধ্যার পর কোন ছেলে-মেয়ে বাইরে থাকতো না। এখন আর সে আইনের প্রতি কেউ ভ্রক্ষেপ করেন না। ফলে নিজের আদরের সন্তান জড়িয়ে পড়ছে মাদকসহ বিভিন্ন মরণ নেশায়। ডিজিটাল যুগে নতুন করে স্কুল কলেজে পড়–য়া শিক্ষার্থীদের উপর প্রভাব ফেলেছে ফেইসবুক। এক সময় ফেইসবুক ছিল জ্ঞান আহরনের অন্যতম মাধ্যম। বর্তমানে ফেইসবুক শিক্ষার্থীদের জন্য হুমকি হয়ে দাড়িয়েছে। 

গতকাল রোববার (৮ মার্চ) ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার বেগম ফজিলাতুন্নেসা মুজিব সরকারী মহিলা মহাবিদ্যালয়ে মাদক, জঙ্গিবাদ নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এতে উপজেলার ২৫ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৫ হাজার শিক্ষার্থী সমাবেশে উপস্থিত থেকে মাদক জঙ্গি নারী ও শিশু নির্যাতন প্রতিরোধমূলক শপথ বাক্য পাঠ করানো হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফুলবাড়ীয়া উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটি সভাপতি এডভোকেট ইমদাদুল হক সেলিম। এ সময় পুলিশিং কমিটির সাধারন সম্পাদক হারুন অর রশিদের পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ আব্দুল মালেক সরকার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ফারজানা শারমিন বিউটি, সহকারী কমিশনার ভূমি কামরুন্নাহার শেফা, পৌর মেয়র গোলাম কিবরিয়া, অতিরিক্ত পুলিশ সুপার, জয়িতা শিল্পী, সহকারী পুলিশ সুপার স্বাগতা ভট্রাচার্য্য, অফিসার ইনচার্জ ফিরোজ তালুকদার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এবি ছিদ্দিক, ইউপি চেয়ারম্যান শামছুল হক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ