Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনাভাইরাসমুক্ত সনদ লাগবে না কুয়েতে যেতে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২০, ১২:০১ এএম

কুয়েতে যেতে আর করোনাভাইরাসমুক্ত সনদ (কোভিট ১৯) লাগবে না। ১০ দেশের নাগরিকদের জন্য দু’দিন আগে করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য পরীক্ষার জারি করা জরুরি বিজ্ঞপ্তি বৃহস্পতিবার বাতিল করেছে দেশটির মন্ত্রিপরিষদ। খবর রয়টার্সের।
ফলে কুয়েতে যেতে বাংলাদেশ, ভারত, ফিলিপাইন, শ্রীলঙ্কা, মিসর, সিরিয়া, আজারবাইজান, তুরস্ক, জর্জিয়া ও লেবাননসহ ১০ দেশের নাগরিকদের আর মেডিকেল সার্টিফিকেটের (পিসিআর) প্রয়োজন নেই।
কিছু দেশের প্রযুক্তিগত সমস্যা কারণে কুয়েতের মন্ত্রিসভা পিসিআর পরীক্ষা স্থগিত করেছে। প্রাণঘাতী করোনাভাইরাস ঠেকাতে ওই কঠোর পদক্ষেপ নিয়েছিল কুয়েত সরকার। কুয়েত প্রবেশের ক্ষেত্রে উপরোক্ত ১০ দেশের নাগরিকদের ক্ষেত্রে মঙ্গলবার কড়াকড়ি আরোপ করা হয়।
কুয়েতের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ মঙ্গলবার জানিয়েছিল, ওই ১০ দেশের নাগরিকদের কুয়েত আসতে হলে কুয়েত দূতাবাসের সরবরাহকৃত করোনভাইরাসমুক্ত সনদ নিতে হবে। মধ্যপ্রাচ্যে ইরানের পর কুয়েতেই করোনভাইরাসে আক্রান্তের সংখ্যা বেশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ