Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মাটিরাঙায় গুলিতে নিহতের ঘটনায় ১৯ জনের নামসহ অজ্ঞাত ৭০ জনের বিরুদ্ধে বিজিবির মামলা

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ৭:১৮ পিএম

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় নিজের বাগানের দুইটি গাছ কেটে স মিলে নেয়ার সময় বিজিবি’র বাধাদান ও বাক বিতন্ডাকে কেন্দ্র করে গুলিতে একই পরিবারের তিনজনসহ ৫জনের মৃত্যুর ঘটনায় বিজিবির পক্ষথেকে আজ বৃহস্পতিবার মাটিরাঙ্গা থানায় মামলা করা হয়েছে। প্রত্যক্ষদর্শী ও গ্রামবাসীরা যার বিরুদ্ধে গুলি চালিয়ে এ নারকীয় হত্যার অভিযোগ করেছেন সে ৪০ বিজিবির হাবিলদার ইসহাক আলী নিজে বাদী হয়ে নিহত ৪জনসহ ১৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৬০/৭০ জনের বিরুদ্ধে এ মামলা রুজু করেছেন।

বিষয়টি নিশ্চিতব করে মাটিরাঙ্গা থানার ওসি মো: শামসুদ্দিন ভুইয়া এ প্রতিনিধিকে বলেন , মামলায় বিজিবি'র তরফ থেকে সরকারী কাজে বাঁধাদান, অস্ত্র কেড়ে নিয়ে গুলিবর্ষনসহ বিভিন্ন অভিযোগ আনা হয়েছে।

এদিকে স্থানীয়রা অভিযোগ করেছেন ঘটনায় সময় দুই পরিবারের যারাই উপস্থিত ছিলেন সকলকে হত্যা করা হলেও বিজিবি গ্রামবাসীদের হয়রানীর করা করার জন্য ১৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৬০/৭০ জনকে আসামী করেছেন।

গ্রামবাসীরা হামলা করেছে এবং অস্ত্র ছিনিয়ে নিয়েছে বলে বিজিবির দাবীকে মিথ্যা এবং দায় এড়ানোর কৌশল দাবী করে তারা ঘটনার সুষ্ঠু বিচার এবং দায়ী বিজিবির হাবিলদার ইছাকের ফাসি দাবী করেন।

এদিকে পুলিশের আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি বলেছেন, মাটিরাঙ্গায় সংঘঠিত ঘটনায় যে পক্ষই মামলা করুক না কেন সঠিক তদন্তের মাধ্যমে দোষীদের গ্রেফতার ও দায়ীদের বিচার করা হবে। এছাড়া ক্ষতিগ্রস্থ পক্ষও চাইলে মামলা করতে পারেন বলে জানান তিনি।
খাগড়াছড়িতে পুলিশ অফিসার্স মেস এর উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশের ইন্সফেক্টর জেনারেল এসব কথা বলেন।

এসময় পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস ও পুলিশ সুপার আব্দুল আজিজ উপস্থিত ছিলেন।

এ দিকে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট খন্দকার রেজাউল করিমকে প্রধান করে তিন সদস্যদের তদন্ত কমিটি গঠন করলেও তদন্ত কমিটি এখনো কাজ শুরু করেনি। এ কমিটিকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। বিজিরি পক্ষথেকেও আলাদা তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানাগেছে।

উল্লেখ্য যে, গত মঙ্গলবার (৩ মার্চ) গুলি বর্ষনের ঘটনায় একই পরিবারের তিনজনসহ ৫ জন নিহতসহ রয়েছে বিজিবি সদস্য শাওন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ