Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দরিদ্র লবণ চাষীদের সাথে প্রতারণা না জেলা আওয়ামী লীগের ব্যর্থতা?

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ৬:৫৭ পিএম

মন্ত্রী না আাসায় কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়েজিত শহীদ দৌলত ময়দানে (পাবলিক লাইব্রেরি মাঠ) পূর্ব নির্ধারিত লবণ চাষী সমাবেশ হয়নি। স্টেজ, প্যন্ডেল, চেয়ার, ব্যানার সবকিছুরই আয়োজন ছিলো।

৫ মার্চ (বৃহস্পতিবার) বিকেল ৩ টায় সেখানে লবণ চাষী সমাবেশ হওয়ার কথা ছিলো। সমাবেশে শিল্প মন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন ও শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমদ মজুমদার প্রধান ও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বলে জেলা আওয়ামী লীগ সুত্র জানিয়েছিল।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগ বুধবার গণমাধ্যমে প্রেসবিজ্ঞপ্তিও পাঠিয়েছিল।

বিকেল সাড়ে ৪ টায় কক্সবাজার শহরের শহীদ দৌলত ময়দানে (পাবলিক লাইব্রেরি মাঠ) গিয়ে দেখা গেছে, সবকিছু রেডি আছে, কিন্তু মন্ত্রীদ্বয় না আসায় লবণ চাষী সমাবেশ হয়নি।

বিশ্বস্ত সুত্র মতে, পূর্ব নির্ধারিত সফরসূচী অনুযায়ী শিল্প মন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন ও শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার শুক্রবার ৬ মার্চ বিমানযোগে সকাল সোয়া ৯ টায় কক্সবাজার আসবেন।

মন্ত্রীদ্বয় একইদিন কক্সবাজার শহরের ওশান প্যারাডাইজ হোটেলে মোল্লা সল্ট ইন্ডাস্ট্রিজ আয়োজিত লবণ ক্রয় উদ্বোধনী অনুষ্ঠানে যথাক্রমে প্রধান ও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন।

তাঁরা কক্সবাজার সংক্ষিপ্ত সফর শেষে একইদিন বিকেলে বিমানযোগে কক্সবাজার ত্যাগ করবেন।

বিষয়টি হতভাগ্য দরিদ্র লবণচাষীদের নিয়ে এটি একটি তামাশা বলেই মনে করছেন অনেকে। আর কেউ কেউ বলছেন এটা জেলা আওয়ামী লীগের দৈন্যতা।

কক্সবাজার পাবলিক হল মাঠে আয়োজিত লবণ চাষী সমাবেশে বিকাল তিনটায় পেশাগত দায়িত্ব পালনে এসে দেখাগেছে পুরো আয়োজনটাই জনশূন্য।

ওখানে গিয়ে জানাযায় শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন লবণ চাষী সমাবেশে আসছেন না। তবে তিনি আগামীকাল শুক্রবার ঠিকই আসছেন। তাও লবণ আমদানি কারকদের স্বার্থে অর্থাৎ মোল্লা সল্টের লবণ ক্রয় উদ্বোধন করতে।

আর সেই ক্রয় অনুষ্ঠানটিও হবে কোন লবণ মাঠে নয়, বিলাসবহুল হোটেল ওশান প্যারাডাইজে। উল্লেখ্য মাঠে এখন লবণ বিক্রি হচ্ছে কেজিতে ৪ টাকা। অথচ লবণ উৎপাদন খরচ হয় কেজিতে ৬ টাকা ২৫ পয়সা।

এদিকে, জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এডভোকেট রনজিত দাশ জানিয়েছেন, ৬ মার্চ, শুক্রবার সকাল ১০ টায় কক্সবাজার শহরের শহীদ দৌলত ময়দানে (পাবলিক লাইব্রেরি মাঠ) পরিবর্তীত সময় অনুযায়ী লবণ চাষী সমাবেশ অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ