Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

জেএমবি সন্দেহে বোমা তৈরি সরঞ্জামসহ গ্রেফতার ২

প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ৫:২৮ পিএম, ১০ জুলাই, ২০১৬

পাবনা জেলা সংবাদদাতা : পাবনার সুজানগর উপজেলা থেকে ‘হাতবোমা তৈরির সরঞ্জাম ও জিহাদি বই’সহ সন্দেহ ভাজন দুই জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।
শনিবার ভোরে উপজেলার সুজানগর পৌর এলাকার পালপাড়া থেকে তাদের গ্রেফতার করা হয় বলে সুজানগর থানার ওসি মো. নূর ইসলাম নিশ্চিত করেছেন।
গ্রেফতারকৃতরা হলেন, সিরাজগঞ্জের উল্লাপাড়ার ওমর ফারুক ও সুজানগর উপজেলার গগনপুর গ্রামের সানাউল্লাহ।
ওসি আরো বলেন, “নাশকতার উদ্দেশ্যে সন্ত্রাসীদের গোপন বৈঠক চলছে এই মর্মে গোপন খবর পেয়ে পুলিশ ঐ স্থানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যান্য সদস্যরা পালিয়ে গেলেও ফারুক ও সানাউল্লাহকে গ্রেফতার করতে পুলিশ সক্ষম হয়।এরা
দুজনই নিষিদ্ধ জঙ্গি দল জেএমবির সদস্য বলে পুলিশে দাবি করেছে। তারা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরও ৬ জনের নাম উল্লেখ করেছে। অজ্ঞাত পরিচয় ১৫/১৬ জনকে আসামি করে সুজানগর থানায় একটি মামলা করেছেন এসআই জাকারিয়া।
গ্রেফতারকৃতদের রোববার পাবনা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ ১০ দিনে রিমান্ডের আবেদন জানিয়েছে। বিজ্ঞ বিচারক রিমান্ড শুনানি শেষে খবর লেখা পর্যন্ত কোন আদেশ দেননি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ