Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধামরাইয়ের একই গ্রামে দু’পক্ষের সংঘর্ষ আহত-১৫

প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ধামরাই(ঢাকা) উপজেলা সংবাদদাতা : ঢাকার ধামরাইয়ে অবৈধ বালু উত্তোলন ও তুচ্ছ ঘটনার মীমাংসার স্বার্থে আজ রবিবার সকাল ১১টার দিকে একই গ্রামের দু’পক্ষের লোকজন সালিশ বৈঠকে বসে। এ বৈঠকে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ প্রায় ১৫ আহত হয়। আহতদের উপজেলা সরকারী হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমভাগ ইউনিয়নের চাপিল গ্রামে।
এলাকাবাসী জানায়, উপজেলার সোমভাগ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান চাপিল গ্রামের ইদ্রিস আলীর ছেলে নাহিদসহ কয়েকজন মিলে বংশী নদীর চাপিল ঘাটে এলাকাবাসীর বাধা উপেক্ষা করে প্রায় দীর্ঘদিন ধরে অবৈধভাবে ড্রেজার লাগিয়ে বালু উত্তোলন করে আসছিল। এতে চাপিল ঘাটে নবনির্মিত ব্রিজের ধ্বসের আশঙ্কায় এলাকাবাসী একজোট হয়ে বালু উত্তোলনে বাধা দেয়। এ ঘটনায় চাপিল গ্রামের বাসিন্দারা দু’দলে বিভক্ত হয়ে পড়ে নাহিদ এলাকায় কর্তৃত্ব বজায় রাখতে ও বালু উত্তোলন পাকাপোক্ত করতে ৩৫ সদস্যের কর্মী বাহিনী গড়ে তুলে। ওই বাহিনীর সদস্যরা শুক্রবার চাপিল ক্লাবের খেলার মাঠে ডেকসেট বাজিয়ে নৃত্য পরিবেশন করে উল্লাস করে। এতে ক্লাবের প্রকৃত সদস্যরা ওইদিনই চাপিল প্রাইমারী স্কুলের মাঠে ফুটবল খেলার আয়োজন করে স্বল্প পরিসরে। প্রাইমারী স্কুলের মাঠে খেলার আয়োজন করায় ৩৫ বাহিনীর সদস্যদের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতিতে রূপ নেয়। এ ঘটনায় আজ রবিবার সকাল ১১টার দিকে স্থানীয় শফিকুল ওয়ারেছের বাড়ীতে সালিশ বৈঠক বসে। এসময় উভয়পক্ষ একে অপরের উপর হামলা চালায়। এতেই উভয়পক্ষের মধ্যে প্রায় ঘণ্টা ব্যাপী চলে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তবে এর আগেই উভয়পক্ষের আহত হয় আবদুস সালাম,সালামের স্ত্রী বানু বেগম, মতিউর রহমান, সামসুল হক, সোহেল রানা, সিদ্দিকুর রহমান, হায়দার আলী, উজ্জল মিয়া, ইস্রাফিল, আবদুল লতিফ, আবদুর রাজ্জাক, জিয়ারত আলীসহ প্রায় ১৫জন। এরমধ্যে সালাম, বানু বেগম, মতিউর,সোহেল রানার অবস্থা গুরুত্বর বলে জানা গেছে। স্থানীয়দের সহায়তায় পুলিশ আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করার ব্যবস্থা করেন বলে জানান এস আই মাসুদুর রহমান। তিনি জানান,এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ