Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

নওগাঁ জেলা সংবাদদাতা : নওগাঁর ধামইরহাট সীমান্তে ভারতের অভ্যন্তরে বিএসএফের গুলিতে গোলাপ হোসেন (৩৪) নামের এক বাংলাদেশির মৃত্যু হয়েছেন।
শনিবার দিবাগত রাত ১১টার দিকে ভারতের দক্ষিণ দিনাজপুর জেলার চকরামপুর এলাকায় এ ঘটনাটি ঘটেছে।
ঘটনার পর ভারতের চকরামপুর ক্যাম্পের বিএসএফের সদস্যরা নিহতের মৃতদেহ উদ্ধার করে নিয়ে গেছে।
রোববার সকালে ঘটনাটি জানতে পেরে নিহতের মৃতদেহ ফেরত চেয়ে বাংলাদেশ বর্ডার গার্ড-১৪ পত্নীতলা ব্যাটেলিয়নের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে।নিহত গোলাপ হোসেন ধামইরহাট উপজেলার চন্ডিপুর গ্রামের খয়রুল হোসেনের ছেলে। স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার চকিরাম সীমান্তের ২৫৬/৩ এফ সীমান্ত দিয়ে শনিবার রাত ১০টার দিকে বাংলাদেশ থেকে ৮-১০ জনের এক দল সংঘবদ্ধ চোরাকারবারি ভারতে মালামাল নিয়ে ভারতে যান। রাত ১১টার দিকে ভারতের চকরামপুর ক্যাম্পের বিএসএফের সদস্যরা ভারতের প্রায় তিনশ গজ অভ্যন্তরে চোরাকারবারিদের দেখতে পেয়ে ধাওয়া করে।এ সময় চোরাকারবারিরা বিএসএফের হাতে গ্রেফতার ঠেকাতে তাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করলে বিএসএফ গুলি চালায়। এতে ঘটনাস্থলে গোলাপ হোসেন গুলিবিদ্ধ হয়ে মারা যান। অন্যরা বাংলাদেশে পালিয়ে আসেন। ঘটনার পর নিহতের মৃতদেহ বিসএফের সদস্যরা নিয়ে যায়। বাংলাদেশ বর্ডার গার্ড-১৪ পত্নীতলা ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী রেজা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাটি জানতে পেরে নিহতের মৃতদেহ ফেরত চেয়ে চিঠি পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ