Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোবিপ্রবিতে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সভা অনুষ্ঠিত

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম


 নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে সভা গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিছ অডিটোরিয়ামে অনুষ্ঠিত ওই সভায় প্রধান অতিথি হিসেব বক্তব্য রাখেন নোবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম। বক্তব্য রাখেন নোবিপ্রবি রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ আবুল হোসেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ আহমেদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক আফসানা মৌসুমি, বাংলা বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ আনোয়ার হোসেন, সহকারী অধ্যাপক শুভেন্দু সাহা, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন ও সেকশন অফিসার মেহেদি হাসান নিশান প্রমুখ। সভায় উপস্থিত ছিলেন নোবিপ্রবি বিভিন্ন অনুষদসমূহের ডিন, ইনস্টিটিউটসমূহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
প্রধান অতিথির বক্তৃতায় মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম বলেন, ১৯৫২ সালের ভাষা আন্দোলন বাঙালি জাতির জীবনে গভীর প্রভাব ফেলেছে। ভাষা আন্দোলনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশের স্বপ্ন বুনেছিলেন এবং এরই প্রেক্ষিতে ১৯৭২ সালের মহান মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে আমরা এদেশ পেয়েছি।
প্রসঙ্গত, ২১ ফেব্রæয়ারি ২০২০ সকালে মহান একুশে ফেব্রæয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শোকর‌্যালি অনুষ্ঠিত হয় ও কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। শহীদ মিনারে প্রথমে নোবিপ্রবি মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ