Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় যাবেনা জাবি

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২০, ৫:৩১ পিএম

কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম এই তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, যেহেতু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান তাই নিজস্ব পক্রিয়ায় ভর্তি কার্যকম অনুষ্ঠিত হবে। আর একসাথে ভর্তি পরীক্ষা হলে শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়বে। তাই বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের জরুরী সভায় কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা না যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’
এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক আমির হোসেন বলেন, ‘বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার বিষয়টি জটিল ও অস্পষ্ট। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল এই মুহুর্তে এমন অস্পষ্ট এবং জটিল পদ্ধতিতে ভর্তি পরীক্ষা না নেওয়ার জন্য সর্বসম্মতক্রমে সিদ্ধান্ত হয়েছে। এছাড়া কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব স্বকীয়তাবিরোধী এবং ভবিষ্যতের জন্য অকল্যাণকর বলে মনে করছে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল।’
এর আগে গত বুধবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং গত রোববার ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ও ইউজিসির সম্মিলিত ভর্তি পরীক্ষায় না যাওয়ার সিদ্ধান্তের কথা জানায়।



 

Show all comments
  • Rakib ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৪১ পিএম says : 0
    2nd time thakuk and JahangirnagarUniversity somonnoi na dia aka dibe.atai escha
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ