Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাগেরহাটে অগ্নিকাণ্ড, অগ্নিদগ্ধ অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

ব্যবসায়ীদের অন্তত ৫ কোটি টাকার ক্ষতি

প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

বাগেরহাট সংবাদদাতা : বাগেরহাটের মোরেলগঞ্জে অগ্নিকাণ্ডে সাতটি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়ে গেছে। এসময় আগুনে অগ্নিদগ্ধ হয়ে অজ্ঞাত একজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার ভোর চারটার দিকে মোরেলগঞ্জ উপজেলার সদর বাজারের কাপুড়েপট্টিতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রায় চার ঘণ্টা চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিস আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে। বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত না নাশকতা তা এখনই নিশ্চিত করে বলতে পারেনি প্রশাসন। আগুনে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা দাবী করেছেন। পুলিশ দগ্ধ হয়ে মারা যাওয়া ওই ব্যক্তির লাশ উদ্ধার করেছে। তবে ওই ব্যক্তির নাম পরিচয় এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ। মঙ্গলবার সকালে বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে আব্দুস সালাম ব্যাপারী, আব্দুল আউয়াল ব্যাপারী, হাজী রফিকুল ইসলাম ও মিরাজ শেখের ছিট কাপড়, সরোয়ার হোসেন, হাসিবুর রহমান বাচ্চু ও হুমায়ুন তালুকদারের গার্মেন্টস।
বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, আগুনে ব্যবসা প্রতিষ্ঠানের ছিট কাপড় ও গার্মেন্টস সামগ্রী পুড়ে অন্তত চার থেকে ৫ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছে ব্যবসায়ীরা। অগ্নিদগ্ধ হয়ে যে ব্যক্তির মৃত্যু হয়েছে তার পরিচয় এখনো জানা যায়নি। স্থানীয়রাও কেউ তার পরিচয় বলতে পারছেন না। ওই ব্যক্তি কেন ওইখানে এসেছিল তা জানতে এবং ওর পরিচয় নিশ্চিত হতে পুলিশ তদন্ত কাজ শুরু করেছে। পরিচয় জানা গেলে আগুনের সঠিক কারণ জানা যাবে।
মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুল আলম বলেন, মিরাজ শেখ নামে এক ব্যবসায়ীর পুড়ে যাওয়া দোকান থেকে অজ্ঞাত এক ব্যক্তির দগ্ধ লাশ উদ্ধার করা হয়েছে। তার সারা শরীর এমনভাবে পুড়ে গেছে তা চেনার উপায় নেই। সে এখানে চুরি করতে না আগুন নেভাতে এসেছিল তা জানতে তদন্ত শুরু করেছি। তাই আগুনের সঠিক কারণ জানতে সময় লাগবে। তবে লাশের ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ