Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভাষা দিবসে ‘রাত জাগানিয়া’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ৮:২২ পিএম

কলেজ পাস করে ছাত্র-ছাত্রীরা সবাই বেরিয়ে গেছে। কিন্তু একা রয়ে গেছেন আজমল। তার খুব শখ সাহিত্য রচনা করবেন। সাহিত্য রচনা করা হয়ে না উঠলেও এসব ভাবতে ভাবতে বিয়ের বয়সটাই পার হয়ে যায় তার। তবুও সে কলেজ ছাড়তে পারে না। শেষকালে কলেজের কলিগরা ধরে বিয়ের পিড়িতে বসিয়েছিল একটু বয়স কালে। একই কলেজের যুক্তিবিদ্যার অধ্যাপক মাজিদ সাহেবের বোনের সঙ্গে তার বিয়ে হয়।

মেয়েটা গ্রাম থেকে আসা। দেখতে অপরূপ সুন্দর হলেও শিক্ষার অবস্থা বেশ শোচনীয়। সে গর্ব করে বলে, কী করে নকল করে ম্যাট্রিক পাস করেছে। প্রথম কিছুদিন স্ত্রীকে সংশোধনের চেষ্টা করে, অবশেষে আজমল হাল ছেড়ে দিয়েছে। আজমলের সংসারে কোনো সন্তান নেই। আর তাই আজকাল সব কিছুরই কেন্দ্রবিন্দু হয়ে দাড়িয়েছে তার স্ত্রী। এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের নাটক ‘রাত জাগানিয়া’।

পান্থ শাহরিয়ারের রচনায় নাটকটি পরিচালনা করেছেন শহীদুজ্জামান সেলিম।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, নাজিয়া হক অর্ষাসহ অনেকে। ‘রাত জাগানিয়া’ প্রচার হবে আগামীকাল রাত ৭টা ৫০ মিনিটে চ্যানেল আইয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিভি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ